বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বাস্থ্যসাথীতে অনিয়ম, রোগী নেই অথচ বিল বেড়েছে হু হু করে, জরিমানা ৫৬ লক্ষ টাকা

স্বাস্থ্যসাথীতে অনিয়ম, রোগী নেই অথচ বিল বেড়েছে হু হু করে, জরিমানা ৫৬ লক্ষ টাকা

স্বাস্থ্যসাথী কার্ড হাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

অভিযোগ, রোগীর ছুটি হয়ে যাওয়ার পরেও ওরা তাদের স্বাস্থ্য সাথী কার্ড রেখে দিয়েছিল।

স্বাস্থ্য়সাথী নিয়ে ভুরি ভুরি অভিযোগ ওঠে। এবার তা নিয়ে নড়েচড়ে বসল রাজ্য সরকার। সূত্রের খবর, তিনটি বেসরকারি নার্সিংহোমকে বড়সর জরিমানা করা হয়েছে। একটি নার্সিংহোমকে ৩৮ লক্ষ টাকা, দ্বিতীয় নার্সিংহোমের ক্ষেত্রে ১৮ লক্ষ টাকা ও অপর নার্সিংহোমের ক্ষেত্রে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনটি নার্সিংহোমই বাঁকুড়ার।  কিন্তু ঠিক কী অভিযোগ তাদের বিরুদ্ধে? 

অভিযোগ, রোগীর ছুটি হয়ে যাওয়ার পরেও ওরা তাদের স্বাস্থ্য সাথী কার্ড রেখে দিয়েছিল। সেই কার্ড নম্বর দিয়ে রোগীর খাতে খরচ ব্লক করে রাখে। সংশ্লিষ্ট রোগী নার্সিংহোমে নেই, অথচ তার নাম করে চিকিৎসার খরচ দিয়ে যেতে হয়েছে সরকারকে। স্বাস্থ্য দফতর তদন্তে নেমে বাঁকুড়ার একটি নার্সিংহোমের ক্ষেত্রে সাতজনের কার্ড, অপরটিতে ১৪জনের ও অন্য নার্সিংহোমের ক্ষেত্রে একটি কার্ড স্বাস্থ্য় দফতর পায়। এরপরই তাদের সাসপেন্ড করা হয়। তাদেরকে ডেকে গোটা বিষয়টি জানতে চাওয়া হয়। তাদেরকেও সতর্কও করা হয়েছে। তবে তিনটি নার্সিংহোমই জরিমানা দিতে রাজি হয়েছে। 

স্বাস্থ্যভবন সূত্রে খবর, স্বাস্থ্যসাথীর নিয়ম অনুসারেই জরিমানার অঙ্ক নির্ধারিত হয়েছে। একের অধিকবার এই অনিয়ম করলে জরিমানা দ্বিগুণ হয়ে যেতে পারে। সাসপেন্ড করা, স্বাস্থ্যসাথীর প্যানেল থেকে বের করে দেওয়া, এমনকী এই ধরণের অনিয়ম করলে লাইসেন্স বাতিলের মতো কড়া দাওয়াই প্রয়োগ করা যেতে পারে সংশ্লিষ্ট নার্সিংহোমের বিরুদ্ধে। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.