বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > HC-র নির্দেশে নড়েচড়ে বসল রাজ্য,হাসপাতাল জবরদখল মুক্ত করতে বেঁধে দেওয়া হল সময়
বেআইনি জবরদখল মুক্ত করার নির্দেশ। ছবিটি প্রতীকী
বেআইনি জবরদখল মুক্ত করার নির্দেশ। ছবিটি প্রতীকী

HC-র নির্দেশে নড়েচড়ে বসল রাজ্য,হাসপাতাল জবরদখল মুক্ত করতে বেঁধে দেওয়া হল সময়

  • রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল এবং মেডিকেল কলেজ চত্বর গুলোকে জবরদখল মুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল এবং মেডিকেল চত্বরে বাড়ছে জবরদখল। সম্প্রতি এসএসকেএম হাসপাতালে জবরদখলকে কেন্দ্র করে কর্মীদের সঙ্গে বহিরাগতদের মধ্যে অশান্তি ছড়িয়েছিল। জবরদখল নিয়ে সম্প্রতি কড়া মনোভাব দেখিয়েছিল কলকাতা হাইকোর্ট। রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল এবং মেডিকেল কলেজ চত্বরগুলোকে জবরদখল মুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশ এবার কার্যকর করতে চলেছে রাজ্য স্বাস্থ্য দফতর।

রাজ্যের সমস্ত সরকারি হাসপাতাল মেডিকেল কলেজের সুপার, অধ্যক্ষ এবং জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের এই মর্মে নির্দেশিকা দিয়েছে স্বাস্থ্য দফতর। নির্দেশিকায় বলা হয়েছে, ২৫ নভেম্বরের মধ্যে হাসপাতাল ও মেডিকেল কলেজ চত্বরগুলিকে জবর দখল মুক্ত করতে হবে। স্বাস্থ্য দফতরের নির্দেশ, এই সমস্ত জবরদখলকারী দিয়ে হটিয়ে দিতে হবে।

কয়েকদিন আগেই এসএসকেএম হাসপাতালে অস্থায়ী কর্মীদের সঙ্গে জবর দখলকারীদের মধ্যে তুমুল অশান্তি ছড়ায়। করোনা চিকিৎসার জন্য এই সমস্ত অস্থায়ী কর্মীদের নিয়োগ করা হয়েছিল। অভিযোগ ছিল, তারা যে আবাসনে থাকতেন সেই আবাসনের মধ্যেই দুষ্কৃতীরা ঢুকে পড়ে অসামাজিক কাজকর্ম চালাত। সম্প্রতি কলকাতা হাইকোর্টের জবর দখল নিয়ে একটি মামলাও দায়ের হয়েছে। সেই মামলায় স্বাস্থ্য দফতরের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে হাইকোর্ট।

বন্ধ করুন