বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Heat Wave: জারি থাকবে তাপপ্রবাহ, শুক্রবার পর্যন্ত ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

Heat Wave: জারি থাকবে তাপপ্রবাহ, শুক্রবার পর্যন্ত ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

প্রতীকী ছবি

এদিন তিনি বলেন, বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত মঙ্গলবার সকালে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। মঙ্গলবার বিকেলের পর সেটি গভীর নিম্নচাপে পরিণত হবে। বুধবার ঘূর্ণিঝড়ের রূপ নেবে সেই নিম্নচাপ। তিনি জানান, ১১ মে পর্যন্ত ঘূর্ণিঝড়টি উত্তর - পশ্চিম দিকে এগোবে। 

ঘূর্ণিঝড়ের বিপদ কাটলেও দক্ষিণবঙ্গ জুড়ে জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বাদ শুধু কলকাতা আর পূর্ব মেদিনীপুর। মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠকে এই পূর্বাভাস দেন পূর্বাঞ্চলীয় আবহাওয়া অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, বুধবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় তাপপ্রবাহ চলবে। অর্থাৎ তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বা তার বেশি।

এদিন সঞ্জীববাবু বলেন, বুধবার তাপমাত্রা আরেকটু বাড়বে। বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা কমলেও স্বস্তি ফেরার সম্ভাবনা নেই। তখনও পশ্চিমবঙ্গে জারি থাকবে তাপপ্রবাহের সতর্কতা।

এদিন তিনি বলেন, বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত মঙ্গলবার সকালে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। মঙ্গলবার বিকেলের পর সেটি গভীর নিম্নচাপে পরিণত হবে। বুধবার ঘূর্ণিঝড়ের রূপ নেবে সেই নিম্নচাপ। তিনি জানান, ১১ মে পর্যন্ত ঘূর্ণিঝড়টি উত্তর - পশ্চিম দিকে এগোবে। ১২ মে সকাল থেকে মোড় ঘুরিয়ে এটি উত্তর – পূর্ব দিকে এগনো শুরু করবে এবং বাংলাদেশ ও মায়ানমার উপকূলের দিকে এগিয়ে যাবে।

তিনি জানিয়েছেন, ঘূর্ণি ঝড়ের প্রভাবে ১২ ও ১৩ মে দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে হালকা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। তিনি বলেন, ঘূর্ণিঝড়টি বাংলাদেশ – মায়ানমার উপকূলের দিকে এগোবে। তবে সেটি উপকূলের কত কাছ থেকে যাবে তার ওপর পশ্চিমবঙ্গ উপকূলে তার প্রভাব নির্ভর করছে। ১২ মে পর্যন্ত আমাদের উপকূলে কোনও ঝড় - বৃষ্টির সতর্কতা নেই।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.