বৃষ্টির তাণ্ডবে এবার বিপর্যস্ত জেলা বইমেলা, ফের অভিযোগ চূড়ান্ত অব্যবস্থার

  • মঙ্গলবারের ভারী বর্ষণে বেহাল পার্ক সার্কাস ময়দানের জেলা বইমেলা। কর্তৃপক্ষের বিরুদ্ধে অব্যবস্থা ও গাফিলতির অভিযোগ প্রকাশকদের।
মঙ্গলবার প্রবল বৃষ্টি ও জোরালো হাওয়ার দাপটে বিধ্বস্ত পার্ক সার্কাস ময়দানের জেলা বইমেলা প্রাঙ্গন। কয়েক লক্ষ টাকা মূল্যের বই নষ্ট হয়েচে বলে দাবি প্রকাশকদের। বৃষ্টির জেরে মেলা প্রাঙ্গনে জল জমে নাকাল হন বইপ্রেমীরাও। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
1/5মঙ্গলবার প্রবল বৃষ্টি ও জোরালো হাওয়ার দাপটে বিধ্বস্ত পার্ক সার্কাস ময়দানের জেলা বইমেলা প্রাঙ্গন। কয়েক লক্ষ টাকা মূল্যের বই নষ্ট হয়েচে বলে দাবি প্রকাশকদের। বৃষ্টির জেরে মেলা প্রাঙ্গনে জল জমে নাকাল হন বইপ্রেমীরাও। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
অঝোর ধারায় কয়েক মিনিটের মধ্যেই জল দাঁড়িয়ে যায় পার্ক সার্কাস মেলা প্রাঙ্গনে। জলের তোড় ঢুকে ক্ষতিগ্রস্ত হয় স্টলে রাখা অসংখ্য বই। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
2/5অঝোর ধারায় কয়েক মিনিটের মধ্যেই জল দাঁড়িয়ে যায় পার্ক সার্কাস মেলা প্রাঙ্গনে। জলের তোড় ঢুকে ক্ষতিগ্রস্ত হয় স্টলে রাখা অসংখ্য বই। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
বইয়ের স্টলের সামনের রাস্তা জমা জলের নীচে চাপা পড়ে যায়। জল ঢোকে বইয়ের পলকা স্টলগুলিতবই। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
3/5বইয়ের স্টলের সামনের রাস্তা জমা জলের নীচে চাপা পড়ে যায়। জল ঢোকে বইয়ের পলকা স্টলগুলিতবই। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
জলে কাদায় মাখামাখি জেলা বইমেলা চত্বর ছেড়ে তড়িঘড়ি বেরিয়ে পড়েন ক্রেতা-পাঠকরা। এদিকে বৃষ্টির ছাঁট থেকে বই বাঁচাতে মরিয়া চেষ্টায় নামেন মেলায় স্টল দেওয়া প্রকাশকরা। তা সত্ত্বেও বেশ কয়েক লাখ টাকা মূল্যের বই নষ্ট হয়েছে বলে তাঁদের অভিযোগ। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
4/5জলে কাদায় মাখামাখি জেলা বইমেলা চত্বর ছেড়ে তড়িঘড়ি বেরিয়ে পড়েন ক্রেতা-পাঠকরা। এদিকে বৃষ্টির ছাঁট থেকে বই বাঁচাতে মরিয়া চেষ্টায় নামেন মেলায় স্টল দেওয়া প্রকাশকরা। তা সত্ত্বেও বেশ কয়েক লাখ টাকা মূল্যের বই নষ্ট হয়েছে বলে তাঁদের অভিযোগ। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
গত জানুয়ারি মাসে কলকাতা আন্তর্জাতিক বইমেলাতেও প্রবল বর্ষণে বিপুল ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছিলেন বই বিক্রেতা ও প্রকাশকরা। সে বারও অভিযোগ উঠেছিল মেলা কর্তৃপক্ষের চূড়ান্ত অব্যবস্থা ও গাফিলতির বিরুদ্ধে। তবে তাতে যে পরিস্থিতি বিন্দুমাত্র পালটায়নি, মঙ্গলবার পার্ক সার্কাস ময়দানের জেলা বইমেলায় তা আরও একবার প্রমাণিত হল। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
5/5গত জানুয়ারি মাসে কলকাতা আন্তর্জাতিক বইমেলাতেও প্রবল বর্ষণে বিপুল ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছিলেন বই বিক্রেতা ও প্রকাশকরা। সে বারও অভিযোগ উঠেছিল মেলা কর্তৃপক্ষের চূড়ান্ত অব্যবস্থা ও গাফিলতির বিরুদ্ধে। তবে তাতে যে পরিস্থিতি বিন্দুমাত্র পালটায়নি, মঙ্গলবার পার্ক সার্কাস ময়দানের জেলা বইমেলায় তা আরও একবার প্রমাণিত হল। ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া।
অন্য গ্যালারিগুলি