বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য নয় হেল্পলাইন নম্বর, গুজব উড়িয়ে জানাল কলকাতা পুলিশ
পুলিশ পাহারায় চলেছে অক্সিজেন বহনকারী গাড়ি।  (PTI)
পুলিশ পাহারায় চলেছে অক্সিজেন বহনকারী গাড়ি।  (PTI)

বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়ার জন্য নয় হেল্পলাইন নম্বর, গুজব উড়িয়ে জানাল কলকাতা পুলিশ

  • কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ভুয়ো তথ্য।

কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় যে হেল্পলাইন নম্বরে ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে কলকাতা পুলিশ। নেটমাধ্যমে ভাইরাল হওয়া সেই তথ্যকে এবার ওড়াল পুলিশ।

মঙ্গলবার কলকাতা ট্রাফিক পুলিশের টুইটার হ্যান্ডেলে একটি পোস্টে ওই তথ্যকে নাকচ করে বলা হয়েছে, ‘‌কিছু ভুল তথ্য সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছিল যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে কলকাতা পুলিশ। পুলিশ জানিয়েছে, শুধুমাত্র অক্সিজেনের ট্যাঙ্কারকে বিভিন্ন হাসপাতালে পৌঁছতে সাহায্য করার জন্যই দু’‌টি হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছিল। যাতে অক্সিজেন সরবরাহকারীরা এই নম্বরে যোগাযোগ করে গ্রিন করিডরের আবেদন করতে পারেন।

অক্সিজেন সিলিন্ডার এক জায়গা থেকে অন্য জায়গায় দ্রুত পৌঁছে দিতে সম্প্রতি উদ্যোগ নেয় কলকাতা পুলিশ।অক্সিজেন সরবরাহ যাতে দ্রুত হাসপাতালগুলোতে পৌঁছে যেতে পারে, সেজন্যও কলকাতা পুলিশের তরফে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়। সব হাসপাতাল কর্তৃপক্ষ ও অক্সিজেন সরবরাহকারীদের কাছে কলকাতা পুলিশের তরফে আবেদন জানানো হয় যে, অক্সিজেন সিলিন্ডার এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে হলে যেন পুলিশকে জানানো হয়, তাহলে বিশেষ করিডরের ব্যবস্থা করা হবে, যার মাধ্যমে দ্রুত অক্সিজেন গন্তব্যে পৌঁছে যাবে। সেজন্য দু’‌টি হেল্পলাইন নম্বরও দেওয়া হয় তা হল, ০৩৩২২৫০৫০৯৬ ও ০৩৩২২১৪৩৬৪৪।

বন্ধ করুন