বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একডালিয়ার ক্লাবঘর হবে সুব্রত মুখোপাধ্যায়ের নামে, বসবে মূর্তি
একডালিয়া এভারগ্রিন ক্লাবঘর
একডালিয়া এভারগ্রিন ক্লাবঘর

একডালিয়ার ক্লাবঘর হবে সুব্রত মুখোপাধ্যায়ের নামে, বসবে মূর্তি

  • এদিকে দক্ষিণ কলকাতা তৃণমূলের সাংগঠনিক জেলা কমিটির তরফ থেকেও স্মরণসভার আয়োজন করার চিন্তাভাবনা করা হচ্ছে।

‌দীর্ঘদিন ধরে একডালিয়া এভারগ্রিন ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। এবার সেই ক্লাবঘরের নামকরণই হবে রাজ্যের প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নামে। সেইসঙ্গে ওই ক্লাবেই স্থাপিত হবে প্রয়াত মন্ত্রীর মর্মর মূর্তি। রবিবার একডালিয়া এভারগ্রিন ক্লাবের তরফ থেকে তাঁদের ক্লাবের প্রয়াত সভাপতি তথা রাজ্যের প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে একটি স্মরণ সভার আয়োজন করা হয়। সেই স্মরণসভায় সভাপতিত্ব করেন স্বপন মহাপাত্র।

 

 প্রয়াত সভাপতির দীর্ঘদিনের ছায়াসঙ্গী স্বপন মহাপাত্র জানান, ‘‌আমরা তো সিদ্ধান্ত নিয়েছি। এবার ছন্দবাণী বউদির সম্মতি নিয়েই ক্লাব ভবনের নাম বদলে দেব। একইসঙ্গে সরকার ও পুরনিগমের অনুমতি নিয়েও দাদার মূর্তিটাও বসানো হবে।’‌ বিগত ৫০ বছর ধরে একডালিয়া এভারগ্রিন ক্লাবের সভাপতিত্ব করে আসছেন সুব্রত মুখোপাধ্যায়। হঠাৎ তাঁদের প্রিয় সুব্রতদার প্রয়াণে অনেক ক্লাবের সদস্যরাই শোকে মুহ্যমান। এই পরিস্থিতিতে ক্লাবের সকল সদস্যরাই চান, তাঁদের প্রিয় দাদা নামকরণ বদলের মধ্য দিয়েই তাঁদের কাছে বেঁচে থাকুন।

 

এদিকে দক্ষিণ কলকাতা তৃণমূলের সাংগঠনিক জেলা কমিটির তরফ থেকেও স্মরণসভার আয়োজন করার চিন্তাভাবনা করা হচ্ছে। এছাড়া বালিগঞ্জ বিধানসভা অন্তর্গত সাতটি ওয়ার্ডেও পৃথক স্মরণসভার আয়োজন করা হবে বলে জানান দক্ষিণ কলকাতা তৃণমূলের সাংগঠনিক জেলার সভাপতি দেবাশিস কুমার। ইতিমধ্যে সুব্রতবাবুর বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। একইসঙ্গে বিভিন্ন জেলা থেকে কর্মীরা এসে সুব্রতবাবুর বাড়ি ও ক্লাবে শ্রদ্ধা জানান।

 

বন্ধ করুন