বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: পরপর দু'দিন হাইকোর্টে ধাক্কা শুভেন্দুর, দত্তপুকুর বিস্ফোরণ নিয়ে মামলাও খারিজ

Suvendu Adhikari: পরপর দু'দিন হাইকোর্টে ধাক্কা শুভেন্দুর, দত্তপুকুর বিস্ফোরণ নিয়ে মামলাও খারিজ

পরপর দু'দিন হাইকোর্টে ধাক্কা শুভেন্দুর

এর আগে যাদবপুরে ছাত্র মৃত্যু নিয়ে প্রধান বিচারপতির বেঞ্চে জনস্বার্থ মামলা করেছিলেন শুভেন্দু। সোমবার সেই মামলার বিষয়বস্তু নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন প্রধান বিচারপতি।

পরপর দু'দিন হাইকোর্টে ধাক্কা খেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার দত্তপুকুর বিস্ফোরণ নিয়ে তাঁর করা জনস্বার্থ মামলা খারিজ করে দিল আদালত। হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, এই ঘটনার তদন্ত রাজ্য পুলিশই করবে।

এর আগে যাদবপুরে ছাত্র মৃত্যু নিয়ে প্রধান বিচারপতির বেঞ্চে জনস্বার্থ মামলা করেছিলেন শুভেন্দু। সোমবার সেই মামলার বিষয়বস্তু নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন প্রধান বিচারপতি। তিনি কার্যত মামলাটিকে প্রত্যাহার করার নির্দেশ দেন। সেই অনুযায়ী মামলাটি প্রত্যাহার করে নেন বিরোধী দলনেতা।

দত্তপুকুরে বিস্ফোরণের পর হাইকোর্টে শুভেন্দু অধিকারী একটি এবং বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ী একটি মামলা করেন। তাঁরা এই ঘটনার সিবিআই এবং এনআইএ তদন্ত দাবি করেন। মামলাটি প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে শুনানি হয়। হাইকোর্টে বলে, যেহেতু ইতিমধ্যে এই ঘটনার তদন্ত করছে রাজ্য পুলিশ, তাই এই অবস্থায় মামলাকারীদের আবেদন উহ্য রাখা হচ্ছে।

(পড়তে পারেন। ফিরে আয় বাবা.... দত্তপুকুরে দলা পাকিয়ে পড়েছিল দুই ছেলের দেহ, এখনও গোঙাচ্ছেন মা)

(পড়তে পারেন। 'কে কী করছে, সব দেখছি', এবার পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ খোদ পুলিশমন্ত্রী মমতার)

আদালতের পর্যক্ষেবণ, যেহেতু এফআইআরএ বিস্ফোরণ ধারা যোগ করা হয়নি বলে মামলাকারীরা তা যোগ করার আবেদন করেছেন। কিন্তু কেন্দ্রের ডেপুটি সলিসিটির জেনারেল বলেছেন, ঘটনার পরপরই ওই এলাকায় এনআইএ-র টিম যায়। তাই আদালত রাজ্য পুলিশ তদন্ত চালিয়ে নিয়ে যাক।

রবিবার সকালে উত্তর ২৪ পরগনার দত্তপুকুরের মোচপোল গ্রামে একটি বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। এই বিস্ফোরনে অনন্ত ৯ জনের মৃত্যু হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

কলকাতা–ঢাকা মৈত্রী এক্সপ্রেস বাতিল ঘোষণা করল রেল, ভাড়ার অর্থ ফেরত কোন শর্তে?‌ উঠল নিষেধাজ্ঞা! সরকারি কর্মীরা RSS কর্মকাণ্ডে দিতে পারবেন যোগ, সরব বিরোধীরা MLC 2024: রশিদের ঘূর্ণিতে থমকে গেল নাইট রাইডার্স, চার উইকেটে জিতে প্লে-অফে MI অপারেশনের পর শরীর থেকে বের করা হয়নি সুচ, কাঠগড়ায় ডাক্তার, দিতে হবে ক্ষতিপূরণ ‘মন্ত্রকের সামনেও বসাবেন?’ অবৈধ হকার নিয়ে প্রশাসনকে তুলোধোনা বোম্বে হাইকোর্টের ‘উনি মালদার আম-আমসত্ত্ব কিছুই পাবেন না’ মমতাকে তোপ কংগ্রেস-বিজেপির জার্মানিতে পাক দূতাবাসে দুুষ্কৃতী হামলা, ছোড়া হল পাথর, নিন্দায় সরব পাকিস্তান ঝড়ের গতিতে বাড়ছে চাঁদিপুরা ভাইরাস, কেন সব থেকে বেশি আক্রান্ত হচ্ছে শিশুরা গত ছ'বার বাজেট অধিবেশনে অর্থমন্ত্রীর বাজেট-স্পেশ্যাল লুক ইউটিউবে লাইভ খাবার খাচ্ছিলেন মহিলা, ভিডিয়ো চলাকালীন হঠাৎই মারা গেলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.