বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Koustav‘ Bagchi: এই আচরণ ঠিক নয়?’ কৌস্তভ গ্রেফতারে পুলিশ কমিশনারের রির্পোটে অসন্তুষ্ট হাইকোর্ট

Koustav‘ Bagchi: এই আচরণ ঠিক নয়?’ কৌস্তভ গ্রেফতারে পুলিশ কমিশনারের রির্পোটে অসন্তুষ্ট হাইকোর্ট

পুলিশ কমিশনারের হলফনামা চেয়েছে হাইকোর্ট (টুইটার)

৩ মার্চ কংগ্রেস নেতার বাড়িতে রাতে হানা দেয় পুলিশ। তল্লাশির পর ৪ মার্চ সকালে তাঁকে গ্রেফতার। ওই দিনই আদালতে জামিন পান কৌস্তভ বাগচী। এর পর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন।

কৌস্তভ বাগচীর বাড়িতে পুলিশি অভিযান নিয়ে আদালতে রিপোর্টে পেশ করেছেন কলকাতা পুলিশের কমিশনার। কিন্তু সেই রিপোর্টে সন্তুষ্ট নয় আদালত। কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচীর গ্রেফতারি মামলায় পুলিশ কমিশনারে ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি রাজা শেষর মান্থা। এবার কমিশনারের কাছে হলফনামা চেয়েছেন।

মামলার শুনানিতে বিচারপতি মান্থা বলেন,'রিপোর্টে কৌস্তভ বাগচীর বাড়িতে পুলিশি আভিযান যুক্তিগ্রাহ্য বলে রিপোর্টে জানিয়েছেন কমিশনার। কমিশনারের সেই রিপোর্ট গ্রহণযোগ্য নয়।' বিচারপতি সরকারি আইনজীবীকে সরাসরি প্রশ্ন করেন,'ঘটনা যে গ্রহণযোগ্য নয় তা সবাই জানে। তাহলে কী মনে করতে হবে যে কমিশনার তার পুলিশকে বেআইনি কাজ করার জন্য উৎসাহিত করছেন? এই ধরনের আচরণ ঠিক নয়।'

বিচারপতি আগানী ১২ এপ্রিল্র মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। আগামী ২০ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি। ততদিন পর্যন্ত অন্তর্বতী নির্দেশ বহাল থাকবে।

(পড়তে পারেন। কেন ভাঙা রেকর্ড বাজাচ্ছেন?‌ এসপি সিনহার মামলায় সিবিআইকে ভর্ৎসনা আদালতের)

প্রসঙ্গত, ৩ মার্চ কংগ্রেস নেতার বাড়িতে রাতে হানা দেয় পুলিশ। তল্লাশির পর ৪ মার্চ সকালে তাঁকে গ্রেফতার। ওই দিনই আদালতে জামিন পান কৌস্তভ বাগচী। এর পর তিনি হাইকোর্টের দ্বারস্থ হন। কেন্দ্রীয় নিরাপত্তা চেয়ে আদালতের কাছে আবেদন করেন কৌস্তভ। সিআইএসএফ অফিস থেকে কংগ্রেসের নেতার বাড়ির দুরত্বের যুক্তি দেখিয়ে কেন্দ্র জানিয়ে দেয়, নিরাপত্তা দিতে তারা অপরাগ। সোমবারও আদালত কেন্দ্রের কাছে জানতে চায় তারা কৌস্তভকে নিরাপত্তা দিতে পারবে কি না?

বন্ধ করুন