বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে কলকাতাকে, কেমন থাকছে কড়াকড়ি?‌ জানুন

নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে কলকাতাকে, কেমন থাকছে কড়াকড়ি?‌ জানুন

কলকাতায় নাকা চেকিং পুলিশের। (ছবি সৌজন্য কলকাতা পুলিশ)

করোনাভাইরাস শহরজুড়ে আতঙ্ক তৈরি করেছে। এই অবস্থায় আজ থেকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে শহর কলকাতাকে।

আজ, শুক্রবার ২০২১ সালের শেষদিন। তাই রাতেই শহরবাসী মেতে উঠবেন। আর রাত পোহালেই নতুন বছর। বর্ষবরণে মেতে উঠবেন মানুষজন। কিন্তু করোনাভাইরাস শহরজুড়ে আতঙ্ক তৈরি করেছে। এই অবস্থায় আজ থেকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে শহর কলকাতাকে। আজ থেকে ৩০০০ হাজার পুলিশ মোতায়েন থাকছে গোটা শহরে। তারপর ১ জানুয়ারি তা বেড়ে দাঁড়াচ্ছে ৩৫০০ পুলিশকর্মী। শুধু পার্ক স্ট্রিট এলাকায় ৮ জন ডিসি নিরাপত্তার দায়িত্বে থাকছেন। এদের মধ্যে দু’‌জন মহিলা ডিসি। ১৩ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসার থাকছেন।

কেমন থাকছে নিরাপত্তার বিন্যাস?‌ কলকাতা পুলিশ সূত্রে খবর, ধর্মতলা, পার্ক স্ট্রিট, শেক্সপিয়ার সরণি এবং নিউ মার্কেট এলাকায় ৩০টি পুলিশ পিকেট রাখা হয়েছে। মেট্রো স্টেশন এবং বাস স্ট্যান্ডে থাকছে পুলিশ পিকেট। শহরে সিটি ওয়াচ মোটরবাইক পেট্রোলিং টিম থাকছে ২০টি, পুলিশ আসিস্ট্যান্স বুথ থাকছে ৩০টি, থাকবে ১১টি ওয়াচ টাওয়ার, কুইক রেসপন্স টিম থাকবে দুটি। এমনকী শহরের ১৬টি চার্চে পুলিশ পিকেট থাকবে। ২৪টি শপিং মল ও মন্দিরেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। হোটেল, পানশালা এবং নাইট ক্লাবের বাইরে থাকছে পর্যাপ্ত পুলিশ। রাতে গড়ালেই শুরু হবে নাকা চেকিং। গঙ্গাবক্ষে থাকছে কড়া পুলিশি নজরদারি। বেশ কিছু সাদা পোশাকের পুলিশও থাকছে।

এদিকে ফের রাজ্যে ধরা পড়েছে ওমিক্রন আক্রান্ত। তাতে তৈরি হয়েছে ব্যাপক আতঙ্ক। একসঙ্গে রাজ্যে আরও পাঁচজনের দেহে পাওয়া গেল করোনাভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন ভ্যারিয়েন্ট। তাই জমায়েত করতে দেবে না পুলিশ। আবার গাড়ি চলাচলে বিধিনিষেধ রাখা হচ্ছে। ওয়ান ওয়ে ট্র‌্যাফিকের উপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

অন্যদিকে, পার্ক স্ট্রিট, ধর্মতলা, শেক্সপিয়ার সরণি এলাকায় থাকছে ওয়ান ওয়ে ট্র‌্যাফিক। ওলি–গলিতে রাখা হচ্ছে পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা। উড়ালপুল দিয়ে ভারী পণ্যবাহী গাড়ি চলাচলে কড়াকড়ি করা হচ্ছে। এমনকী গতি নিয়ন্ত্রণের ওপরও নজর রাখা হচ্ছে। রোমিওদের ধরার জন্য সেজে থাকবেন মহিলা পুলিশও। অভিজাত হোটেল–রেস্তোরাঁ এলাকায় তাঁরা থাকবেন মহিলাদের নিরাপত্তার স্বার্থে বলে লালবাজার সূত্রে খবর।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.