বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC দুর্নীতি মামলায় 'হেনস্থার' জন্য ‘হোক প্রতিবাদ’ মিছিল ছিল, বারণ করলেন পার্থ?
 পার্থ চট্টোপাধ্যায়। (ছবি সৌজন্যে এএনআই)

SSC দুর্নীতি মামলায় 'হেনস্থার' জন্য ‘হোক প্রতিবাদ’ মিছিল ছিল, বারণ করলেন পার্থ?

  • আরেক অংশের মতে, যে ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্টটি করা হয়েছে, সেটি পার্থবাবুর ‘‌ভেরিফায়েড অ্যাকাউন্ট’‌ নয়। ওই ফেসবুক অ্যাকাউন্ট পার্থবাবু ব্যবহার করেন না বলে বলা হচ্ছে।

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়িয়েছে। আদালতেও বিষয়টি বিচারাধীন। এই প্রেক্ষাপটে একটি মহলের তরফে দাবি করা হচ্ছিল, মন্ত্রীকে ‘হেনস্থার’ প্রতিবাদে মিছিল বের করা হবে বেহালায় পশ্চিমে। যা পার্থের বিধানসভা কেন্দ্র। 

সেজন্য পোস্টার করে সোশ্যাল মিডিয়ায় তার প্রচারও চলেছিল। পোস্টারে লেখা হয়েছিল, ‘‌আমাদের রাজনৈতিক অভিভাবক ও প্রিয় বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়ের সমর্থনে মহামিছিল। সিপিএম ও বিজেপির কুৎসা ও অপপ্রচারের জবাব দিতে স্বচ্ছ ভাবমূর্তির মানু্ষ পার্থ চট্টোপাধ্যায়ের সমর্থনে এই প্রতিবাদ মহা মিছিল।’‌

এই পোস্টার প্রচারিত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই পার্থ চট্টোপাধ্যায়ের নামে ফেসবুক অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘‌অতি উৎসাহী হয়ে কেউ কেউ হোক প্রতিবাদ নাম করে ফেসবুকে পোস্ট করছেন। অবিলম্বে এই ধরনের পোস্টগুলি সরিয়ে ফেলুন। মা–মাটি–মানুষের সরকারের উন্নয়নের ১১ বছরের সমর্থনে মিছিল। অন্য কোনও বিষয় যেন না আসে।’‌

যদিও এই ফেসবুক পোস্টকে ঘিরে তৃণমূলের মধ্যে দ্বিমত তৈরি হয়েছে। একাংশের মনে করছেন, ফেসবুক পোস্টটি স্বয়ং পার্থ লিখেছেন। এক অংশের মতে, যে ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্টটি করা হয়েছে, সেটি পার্থের ‘‌ভেরিফায়েড অ্যাকাউন্ট’‌ নয়। ওই ফেসবুক অ্যাকাউন্ট পার্থ ব্যবহার করেন না বলে বলা হচ্ছে। এখানেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কে ওই ফেসবুক পোস্টটি করল? 

উল্লেখ্য, এসএসসি মামলায় পার্থবাবুকে ইতিমধ্যেই সিবিআইয়ের জেরার মুখে পড়তে হয়েছে। আগামী সপ্তাহে ফের তলব করা হয়েছে পার্থকে।

বন্ধ করুন