বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পিছিয়ে গেল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফর, বাংলায় থাকবেন কদিন?
অমিত শাহ (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

পিছিয়ে গেল স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফর, বাংলায় থাকবেন কদিন?

  • পিছিয়ে গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ–সফর। এমনকী বাংলায় যেখানে তিনদিন তাঁর থাকার কথা ছিল সেটাও কমে হল একদিন। একুশের নির্বাচনের পরাজয়ের পর এটাই তাঁর প্রথম বঙ্গ–সফর। সুতরাং সেখানে এমন পরিবর্তন হওয়ায় হতাশ বিজেপি নেতারা।

রাজ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসছেন বলে বঙ্গ–বিজেপি তোড়জোড় করছে। এই পরিস্থিতিতে পিছিয়ে গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ–সফর। এমনকী বাংলায় যেখানে তিনদিন তাঁর থাকার কথা ছিল সেটাও কমে হল একদিন। একুশের নির্বাচনের পরাজয়ের পর এটাই তাঁর প্রথম বঙ্গ–সফর। সুতরাং সেখানে এমন পরিবর্তন হওয়ায় হতাশ বিজেপি নেতারা।

তাহলে কবে আসছেন অমিত শাহ?‌ সূত্রের খবর, পূর্ব সূচি অনুযায়ী তাঁর কলকাতা আসার কথা ছিল বুধবার। কলকাতায় পৌঁছে হিঙ্গলগঞ্জে বিএসএফের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। তারপর যাওয়ার কথা ছিল শিলিগুড়িতে। নতুন সূচি অনুযায়ী, কলকাতায় ৪ মে’‌র পরিবর্তে তিনি ৫ মে কলকাতায় আসছেন এবং তিনদিনের জায়গায় আপাতত একদিনই থাকছেন।

কেমন সফরসূচি হচ্ছে শাহের?‌ স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, নয়া সফরসূচি অনুযায়ী, অমিত শাহ হিঙ্গলগঞ্জ, কল্যাণী এবং হরিদাসপুর—এই তিনটি বিএসএফের সীমান্ত চৌকিতে যাবেন। বিএসএফের একটি মিউজিয়ামও উদ্বোধন করবেন। তারপর বিকেলে তাঁর আবার কলকাতায় ফিরে আসার সূচি রয়েছে।সুতরাং যে সভা করার কথা ছিল উত্তরবঙ্গে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে ৬ মে নয়াদিল্লি ফেরার আগে রাজারহাটে একটি পাঁচতারা হোটেলে বঙ্গ–বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করবেন। তাতে জট কাটবে কিনা তা নিয়েও সংশয় রয়েছে।

শাহের সফর নিয়ে কী বলেছেন অভিষেক?‌ এই বঙ্গ–সফর নিয়ে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌আসুক আসুক। অমিত শাহকে বাংলায় স্বাগত।’‌ কিন্তু বঙ্গ–বিজেপি নেতারা বুঝতে পারছেন না শাহের সফরসূচি পরিবর্তন হল কেন?‌ এখানে বিধায়ক–সাংসদদের সঙ্গে তিনি মিলিত হবেন তাও সামান্য সময়ের জন্য। সবমিলিয়ে মাথায় হাত বঙ্গ–বিজেপির নেতাদের।

বন্ধ করুন