বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP: রাজ্যে আসতে চলেছেন অমিত শাহ, পার্থ গ্রেফতারে অক্সিজেন দিতে সফরের পরিকল্পনা
অমিত শাহ। (ছবি, সৌজন্যে পিটিআই)

BJP: রাজ্যে আসতে চলেছেন অমিত শাহ, পার্থ গ্রেফতারে অক্সিজেন দিতে সফরের পরিকল্পনা

  • একুশের নির্বাচন এবং তার পর যত নির্বাচন হয়েছে তাতে গোহারা হয়েছে বিজেপি। সেখানে এই গ্রেফতারকে সামনে রেখে অক্সিজেন পেতে চাইছে গেরুয়া শিবির। তাই অমিত শাহকে বাংলায় নিয়ে এসে আবার সভা করার পরিকল্পনা করা হয়েছে। তারপরই মিঠুন চক্রবর্তীকেও ময়দানে নামিয়ে দেওয়া হবে।

তৃণমূল কংগ্রেসের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অমিত শাহকে রাজ্যে এনে সভা করানোর পরিকল্পনা নিয়েছে রাজ্য বিজেপি। সংসদের বাদল অধিবেশনের পরই রাজ্য সফরে আসতে পারেন অমিত শাহ। ন্যাশনাল লাইব্রেরির ভাষা ভবন হলে, বিজেপির সাংগঠনিক বৈঠকে এমনই ইঙ্গিত দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ইতিমধ্যেই রাজ্য নেতৃত্ব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছে বলেও জানিয়েছেন সুকান্ত মজুমদার।

ঠিক কী বলা হয়েছিল?‌ এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। আর তৃণমূল কংগ্রেসের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়ে থাকলে প্রকৃত দোষীরা শাস্তি পাবে। আবার তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কূণাল ঘোষ বলেন, ‘‌দুর্নীতি তদন্তে ইডি যা বলছে তার জবাব অভিযুক্ত ও তাঁর আইনজীবী দেবেন। এই বিষয়ে দল কোন মন্তব্য করবে না। অর্পিতার সঙ্গে দলের কোনও যোগ নেই।’‌

ঠিক কী বলেছেন বিজেপির রাজ্য সভাপতি?‌ বিজেপির সাংগঠনিক বৈঠকে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‌এই সুযোগকে হাতছাড়া করা যাবে না। পঞ্চায়েত এবং ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে, সংগঠনকে ঐক্যবদ্ধ করে, আন্দোলনমুখী করতে তৃণমূল ও রাজ্য সরকারের এই দুর্নীতিকে হাতিয়ার করতে হবে। জেলায় জেলায় আন্দোলন করতে হবে।’‌

সূত্রের খবর, একুশের নির্বাচন এবং তার পর যত নির্বাচন হয়েছে তাতে গোহারা হয়েছে বিজেপি। সেখানে এই গ্রেফতারকে সামনে রেখে অক্সিজেন পেতে চাইছে গেরুয়া শিবির। তাই অমিত শাহকে বাংলায় নিয়ে এসে আবার সভা করার পরিকল্পনা করা হয়েছে। তারপরই মিঠুন চক্রবর্তীকেও ময়দানে নামিয়ে দেওয়া হবে। এখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রাজ্যে এনে পরিস্থিতির ফায়দা তোলার চেষ্টা যথেষ্টই তাৎপর্যপূর্ন বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন