বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌এরা কেউ মাটির খবর রাখে না’‌, কাশীপুর নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন অমিত শাহ
অমিত শাহ।
অমিত শাহ।

‘‌এরা কেউ মাটির খবর রাখে না’‌, কাশীপুর নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন অমিত শাহ

  • এই ঘটনা নিয়ে এখন বিজেপির বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছেন তৃণমূল কংগ্রেসের নেতা, মন্ত্রীরা। অমিত শাহের ভূমিকারও সমালোচনা করা শুরু হয়েছে। যা নিয়ে প্রচণ্ড রেগে গিয়েছেন শাহ। সেই ক্ষোভই এবার উগড়ে দিয়েছেন তিনি বলে সূত্রের খবর।

কাশীপুরে যুবকর্মীর ময়নাতদন্ত রিপোর্ট কলকাতা হাইকোর্টে জমা পড়েছে। সেখান থেকেই বেরিয়ে এসেছে, এটা রাজনৈতিক খুন নয়। গলায় ফাঁস লেগেই মৃত্যু হয়েছে অর্জুন চৌরাসিয়ার। অথচ ঘটনার দিন অমিত শাহকে নিয়ে গিয়ে বলানো হয়, এটা রাজনৈতিক খুন। সিবিআই তদন্তের প্রয়োজন। এই ঘটনায় রাজ্য বিজেপি নেতাদের উপর বেজায় চটেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলে সূত্রের খবর।

এই ঘটনা নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলে দিনভর। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, রাতারাতি রাজ্য সরকারের কাছে রিপোর্ট পর্যন্ত তলব করে বসেন শাহ। অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্ত নিয়ে মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে। সেখানের নির্দেশ অনুযায়ী, ময়নাতদন্ত হয়। তারপরই খবর মেলে কেউ খুন করেনি অর্জুনকে। গলায় ফাঁস লেগেই মৃত্যু হয়েছে। আর এই ঘটনা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

ঠিক কী বলেছেন শাহ?‌ নামপ্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা বলেন, ‘‌এই ঘটনায় খুব রেগে গিয়েছেন অমিত শাহ। তিনি রাজ্য নেতাদের উদ্দেশে বলেছেন, এরা কেউ মাটির খবর রাখে না। একুশের নির্বাচনে ভুয়ো তথ্য দেওয়ায় দুশো পার করা যায়নি। কাশীপুরে একটা মৃত্যু নিয়ে ভুল খবর দিয়ে আমায় ঘটনাস্থলে নিয়ে গিয়ে দলের সম্মান ও মর্যাদা ডুবিয়ে দেওয়া হয়েছে।’‌

জানা গিয়েছে, এই ঘটনা নিয়ে এখন বিজেপির বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেছেন তৃণমূল কংগ্রেসের নেতা, মন্ত্রীরা। অমিত শাহের ভূমিকারও সমালোচনা করা শুরু হয়েছে। যা নিয়ে প্রচণ্ড রেগে গিয়েছেন শাহ। সেই ক্ষোভই এবার উগড়ে দিয়েছেন তিনি বলে সূত্রের খবর। কলকাতা থেকে নয়াদিল্লি পৌঁছবার পর এখানকার সংবাদপত্রের কাটিং সেখানে পৌঁছে দেওয়া হয়। তারপর ময়নাতদন্তের রিপোর্ট আদালতে জমা পড়তেই ক্ষোভ উগড়ে দেন শাহ।

বন্ধ করুন