বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জুন মাসে আবার বঙ্গ–সফরে অমিত শাহ!‌ শুভেন্দুদের দিয়ে গেলেন হোমওয়ার্ক

জুন মাসে আবার বঙ্গ–সফরে অমিত শাহ!‌ শুভেন্দুদের দিয়ে গেলেন হোমওয়ার্ক

রাজ্যে আবার শাহ আসবেন (ANI Photo) (Shyamal Maitra)

আগামী জুন মাসে রাজ্যে আবার শাহ আসবেন বলে বিজেপি সূত্রে খবর। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে এসে সভা করতে পারেন তিনি। তবে কবে ঠিক আসবেন?‌ তেমন কোনও নির্দিষ্ট তারিখ জানা যায়নি। ২০২৪ সালে আবার লোকসভা নির্বাচন। তাই এখন থেকেই রাজ্যে বিজেপির কেন্দ্রীয় নেতাদের আনাগোনা বাড়বে। তাছাড়া নানা কর্মসূচি তো থাকবেই।

একটা চাল টিপলেই যেমন বোঝা যায় হাঁড়ির সব ভাত সিদ্ধ হয়েছে কিনা, তেমনই বাংলায় রবীন্দ্রজয়ন্তীর জন্য অমিত শাহ পা রেখেই বুঝে গেলেন বুথ স্তরে সংগঠনের অবস্থা কী। তাই বড় হোমওয়ার্ক দিয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর সেখানে বাংলা থেকে ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা দিয়ে গিয়েছেন আগেই। এবার এসে খোঁজ নিয়ে জেনেছেন বুথ স্তরে এখনও ভালই দুর্বলতা রয়েছে। তাই এখন জোরকদমে নেমে পড়ে পঞ্চায়েত নির্বাচনে ভাল ফল করার নির্দেশ দিয়ে গেলেন তিনি বলে সূত্রের খবর। তাই এখন পঞ্চায়েত নির্বাচনকেই লিটমাস টেস্ট হিসাবে দেখতে চাইছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বঙ্গ–সফরে এলেও আগে থেকে তাঁর কাছে রিপোর্ট ছিল। সুনীল বনসল, সতীশ ধন্দ এবং মঙ্গল পাণ্ডে আগে থেকেই বাংলায় বিজেপির সংগঠনের অবস্থা নিয়ে নয়াদিল্লিকে রিপোর্ট পেশ করেছিলেন। সেখানে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছিল। যা জানেন অমিত শাহ। এই পরিস্থিতিতে সায়েন্স সিটিতে রবীন্দ্রসন্ধ্যা অনুষ্ঠানের শেষে রাজ্যের শীর্ষ নেতাদের মৌখিক কিছু নির্দেশ দিয়েছেন অমিত শাহ। তার মধ্যে জনসংযোগ বাড়ানো থেকে শুরু করে প্রত্যেকটি জেলায় আরও বেশি করে ঘুরে বেড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। আর প্রত্যেকটি জেলায় ঘুরে সংগঠন মজবুত ভিতের উপর দাঁড় করানোর নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর।

কেন এমন নির্দেশ দিলেন?‌ বিজেপির একাংশ নেতার সূত্রে খবর, রাজ্য নেতৃত্ব যে রিপোর্ট দিয়েছেন তার সঙ্গে বাস্তবের মিল নেই বলে পাল্টা রিপোর্ট জমা পড়েছে। এমনকী একটি সমীক্ষা সংস্থাকে দিয়ে সার্ভে করিয়েও দেখা গিয়েছে, বুথ স্তরে সংগঠন একদম তলানিতে। তাই প্রত্যেকটি জেলায় ঘুরে দলের সাংগঠনিক শক্তি বাড়ানো এবং জনসংযোগে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আরও বেশি মানুষের কাছে যেতে বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেটা জেলায় ঘুরেই সম্ভব।

আবার কবে আসছেন শাহ?‌ আগামী জুন মাসে রাজ্যে আবার শাহ আসবেন বলে বিজেপি সূত্রে খবর। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে এসে সভা করতে পারেন তিনি। তবে কবে ঠিক আসবেন?‌ তেমন কোনও নির্দিষ্ট তারিখ জানা যায়নি। ২০২৪ সালে আবার লোকসভা নির্বাচন। তাই এখন থেকেই রাজ্যে বিজেপির কেন্দ্রীয় নেতাদের আনাগোনা বাড়বে। তাছাড়া নানা কর্মসূচি তো থাকবেই। অমিত শাহ, জেপি নড্ডা এখন থেকে আসা যাওয়া করবেন। আর লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই আসবেন। জুন মাসে আরেক দফা রাজ্যে আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তখন খতিয়ে দেখবেন হোমওয়ার্ক কতদূর করা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.