বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bangladeshi MP murder case: সাংসদ খুনে ‘হানিট্র্যাপ’! ‘বান্ধবী’র ডাকেই নিউটাউনের ফ্ল্যাটে আসেন আনোয়ারুল

Bangladeshi MP murder case: সাংসদ খুনে ‘হানিট্র্যাপ’! ‘বান্ধবী’র ডাকেই নিউটাউনের ফ্ল্যাটে আসেন আনোয়ারুল

‘বান্ধবী’র ডাকেই নিউটাউনের ফ্ল্যাটে আসেন আনোয়ারুল

Bangladeshi MP murder case কলকাতায় চিকিৎসা করাতে এসে তিনি বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। শিলাস্তির ডাকেই বরানগর থেকে নিউটাউনের অভিজাত আবাসনের ফ্ল্যাটে যান আনোয়ারুল। সেখানেই তাঁকে খুন করা হয়।

‘হানিট্র্যাপ’-এর ফাঁদে পা দিয়েই কি নিউটাউনের ফ্ল্যাটে এসেছিলেন বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম? খুনের তদন্তে বাংলাদেশের পুলিশের হাতে যে তথ্য উঠে এসেছে তাতে শিলাস্তি রহমান নামে এর  মহিলার সামনে এসেছে। যাঁকে ইতিমধ্যে পুলিশ গ্রেফতারও করেছে। 

কলকাতায় চিকিৎসা করাতে এসে তিনি বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। শিলাস্তির ডাকেই বরানগর থেকে নিউটাউনের অভিজাত আবাসনের ফ্ল্যাটে যান আনোয়ারুল। সেখানেই তাঁকে খুন করা হয়।

জানা গিয়েছে, আবাসনের ফ্ল্যাটি ভাড়া নেওয়ার হয়েছিল সাংসদকে খুন করার জন্য। সেখানে শিলাস্তি সাংসদ আসার আগে থেকে থাকতে শুরু করেন।  

সাংসদকে খুন করার পর এই ঘটনায় মূল অভিযুক্ত আমানুল্লাহর সঙ্গে ১৫ মে শিলাস্তি বাংলাদেশে ফিরে যান। তার পরই তাদের গ্রেফতার করে পুলিশ। বাংলাদেশ পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই খুনের মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহিনের বান্ধবী শিলাস্তি। 

পুলিশের কাছে নিউটাউনের আবাসনের যে সিসিটিভি ফুটেজ এসেছে তাতে দেখা যাচ্ছে গাড়ি থেকে নেমে তিন জন আবাসন প্রবেশ করছে। তাঁদের মধ্যে দুজন পুরুষ এবং একজন মহিলা। পরে যখন তাঁরা বেরিয়ে আসেন তখন একজন মহিলা ও পুরুষকে গাড়িতে উঠতে দেখা যায়। পুলিশের অনুমান ওই মহিলাই শিলাস্তি।

আরও পড়ুন। বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক

পুলিশ মনে করছে, সাংসদকে নিউটাউনের ফ্ল্যাটে আনতে শিলাস্তিকেই ‘ফাঁদ’ হিসাবে ব্যবহার করা হয়েছে। ওই ফ্ল্যাটে বসেই খুনের পরিকল্পনা করা হয়। তারপর বান্ধবীকে রেখে বাংলাদেশে ফিরে যান আক্তারুজ্জামান শাহিন। 

ঢাকার তদন্তকারী আধিকারিকদের দাবি, ৩০ এপ্রিল ‘সুপারি কিলার’ আমানুল্লাকে নিয়ে কলকাতা আসেন শাহিন। নিউটাউনের ওই ফ্ল্যাটে বসেই খুনের পরিকল্পনা হয়। তার পর ১০ মে বাংলাদেশ ফিরে যান শাহিন। 

আনোয়ারুলকে নিউটাউনের ফ্ল্যাটে নিয়ে যাওয়ার পর তাঁকে শাহিনের বকেয়া টাকা ফেরত দেওয়ার জন্য চাপ দেন আমানুল্লাহ এবং তাঁর সহযোগিরা। এর পর পরস্পরের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয় সাংসদকে। শাহিনের নির্দেশেই লাশ কেটে টুকরো টুকরো করে দুটি পৃথক ট্রলিতে ঢোকানো হয়। তার বাজার থেকে আনা ব্লিচিং পাওডার দিয়ে ঘর পরিষ্কার করে ফেলা হয়। 

একটি ট্রলি ব্যাগ তুলে দেওয়া হয় সিয়াম নামে এক বাংলাদেশির হাতে। তাকে ইতিমধ্যেই সিআইডি আটক করেছে। ব্যাগটি কোথায় রেখেছে সে তা জানার চেষ্টা করছে পুলিশ। অন্য ব্যাগটি থাকে ফ্ল্যাটে। সেটি আমানুল্লার সহযোগী মোস্তাফিজ, ফয়সাল হাতে তুলে দেওয়া হয়। তারাও খুনের সময় ঘটনাস্থলে ছিল। এরা প্রত্যেকেই আনোয়ারুলের পরিচিত বলে পুলিশ জানতে পেরেছে। বাংলাদেশ পুলিশের কাছে সব স্বীকার করেছে আমানুল্লাহ, শিলাস্তি।

আরও পড়ুন। হাড় মাংস আলাদা করে হলুদ মাখিয়ে ব্যাগে ভরা হয় আনোয়ারুলের দেহ, দাবি ঢাকা পুলিশের

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

৪ দফার বকেয়া ডিএ মেটানোর দাবি কর্মীদের, অপরদিকে বেতন বাড়াতে কমিশন গঠন রাজ্যের জাহিরের নামের মেহেন্দি হাতে সোনাক্ষী, ফাঁস হল জুটির প্রাক-বিয়ের অনুষ্ঠানের ছবি! গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 10 ওভার শেষে USA-র স্কোর 69/4 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.