হুগলি জেলার বিভিন্ন জায়গায় এভাবেই পথ আটকাচ্ছে পুলিশ
হুগলি জেলার বিভিন্ন জায়গায় এভাবেই পথ আটকাচ্ছে পুলিশ

হাওড়ার পর হুগলিতেও চোখ রাঙাচ্ছে করোনা, জেলার বিস্তীর্ণ অঞ্চল কোয়ারেন্টাইন জোন

  • এই নির্দেশের পর জেলার বিস্তীর্ণ অঞ্চলে সম্পূর্ণ লকডাউনের বিধি কার্যকর হবে। বন্ধ থাকবে সমস্ত দোকান।

আশঙ্কা ছিলই। এবার তা সত্যি হওয়ার পথে। করোনা রোগীর সংখ্যা বাড়ায় হুগলি জেলাকে কোয়ারেন্টাইন জোন হিসাবে ঘোষণা করল জেলা প্রশাসন। মঙ্গলবার প্রশাসনের তরফে একথা জানানো হয়েছে। এই নির্দেশের পর জেলার বিস্তীর্ণ অঞ্চলে সম্পূর্ণ লকডাউনের বিধি কার্যকর হবে। বন্ধ থাকবে সমস্ত দোকান।

হাওড়া থেকে হুগলিতে করোনার সংক্রমণ ছড়ানোর আশঙ্কা আগে থেকেই করছিলেন জেলা প্রশাসনের কর্তারা। সেজন্য দিন কয়েক আগে বালিখালের কাছে জিটি রোড বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় এবার জেলার বিস্তীর্ণ এলাকাকে কোয়ারেন্টাইন জোন বলে ঘোষণা করল প্রশাসন।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, শ্রীরামপুর, বদ্যিবাটি, ভদ্রেশ্বর, চন্দননগর চাঁপদানি, কোন্নগর, উত্তরপাড়া – কোতরং ও ডানকুনি পুরসভার সমস্ত ওয়ার্ড কোয়ারেন্টাইন জোন। এছাড়া জাঙ্গিপাড়া, রসিদপুর, চণ্ডীতলা, রঘুনাথপুর ও ভগবতীপুর গ্রাম পঞ্চায়েতকেও কোয়ারেন্টাইন জোন বলে ঘোষণা করা হয়েছে।

কোয়ারেন্টাইন জোনে কঠিন ভাবে বলবৎ হবে লকডাউনের বিধি। অকারণে বাড়ি থেকে বেরোলে আইনি ব্যবস্থা নেবে পুলিশ। বন্ধ থাকবে সমস্ত সরকারি ও বেসরকারি দফতর। কিছু ক্ষেত্রে জরুরি পরিষেবায় ছাড় মিললেও তা চালু রাখতে হবে প্রশাসনের আদেশক্রমে।



বন্ধ করুন