বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > New Town police station: রাত ১১ টার পর ডিএলএফ ১-এ খোলা রাখা যাবে না হোটেল-দোকান, নির্দেশ পুলিশের

New Town police station: রাত ১১ টার পর ডিএলএফ ১-এ খোলা রাখা যাবে না হোটেল-দোকান, নির্দেশ পুলিশের

নিউ টাউন থানা।

নির্দেশ অমান্য করা হলে প্রয়োজনে সংশ্লিষ্ট দোকান বা হোটেলে বিরুদ্ধে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে। দুষ্কৃতী দৌরাত্ম্য কমাতে এই পদক্ষেপ নিউটাউন থানার পুলিশের। শুধু তাই নয়, পরিবেশ দূষণের কথা মাথায় রেখে গ্যাস ছাড়া অন্য কিছু দিয়ে রান্না করা যাবে না বলেও নির্দেশ দিয়েছে পুলিশ।

নিউটাউন থানার ডিএলএফ ওয়ান-এর সামনে বহু হোটেল, খাবারের দোকান রয়েছে। এগুলি রাত অবধি খোলা থাকে। তারফলে সেখানে রাত অবধি চলে হইহুল্লোড়, আড্ডা। যার ফলে রাতে সমস্যা হয় স্থানীয় বাসিন্দাদের। এই অভিযোগ অনেক দিন ধরেই পাচ্ছে পুলিশ। এবার এ নিয়ে কড়া পদক্ষেপ করল নিউটাউন থানার পুলিশ। আজ রবিবার থেকে ওই সমস্ত হোটেল বা দোকান রাত ১১টার পর আর খোলা রাখা যাবে না। শনিবার মাইকিং করে নিউটাউন থানার পুলিশ এ কথা ঘোষণা করেছে।

পুলিশের কড়া বার্তা, সে ক্ষেত্রে নির্দেশ অমান্য করা হলে প্রয়োজনে সংশ্লিষ্ট দোকান বা হোটেলে বিরুদ্ধে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে। দুষ্কৃতী দৌরাত্ম্য কমাতে এই পদক্ষেপ নিউটাউন থানার পুলিশের। শুধু তাই নয়, পরিবেশ দূষণের কথা মাথায় রেখে গ্যাস ছাড়া অন্য কিছু দিয়ে রান্না করা যাবে না বলেও নির্দেশ দিয়েছে পুলিশ। আরও নির্দেশ রাতে সেখানে লাউড স্পিকার বাজানো যাবে না বা আধঘণ্টার বেশি কেউ দাঁড়াতে পারবেন না। তা না মানলে আইন মাফিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, ওই এলাকায় বেশ কয়েকদিন ধরে এ বিষয়ে অভিযোগ আসছিল পুলিশের কাছে। সেখানে রাতে গান বাজনা, হইহুল্লোড়, লাউড় স্পিকারের জন্য সমস্যায় পড়তে হচ্ছিল স্থানীয় বাসিন্দাদের। তাছাড়াও, রাতের অন্ধকারে রাস্তায় অসামাজিক কাজকর্ম বেড়ে চলারও অভিযোগ আসছিল। রাতের অন্ধকারে বেড়ে যাচ্ছিল অসামাজিক কার্যকলাপ। তা আটকানো এবং স্থানীয়দের সমস্যা সমাধানের জন্য নিউটাউন থানা পুলিশের এই পদক্ষেপ বলে পুলিশ সূত্রে খবর।

বন্ধ করুন