বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৫০,০০০ টাকা ‘ঘুষ’ দিয়ে চাকরি,৬ মাস মিলছে না বেতন, মেডিকেলে বিক্ষোভ সাফাইকর্মীদের
কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি।

৫০,০০০ টাকা ‘ঘুষ’ দিয়ে চাকরি,৬ মাস মিলছে না বেতন, মেডিকেলে বিক্ষোভ সাফাইকর্মীদের

  • বিষয়টি নিয়ে তারা পুলিশকে জানিয়েছেন। পুলিশের কাছে অভিযুক্ত ঠিকাদার বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

কলকাতা মেডিকেল কলেজের সাফাইকর্মীদের ছয় থেকে সাত মাস ধরে বেতন না দেওয়ার অভিযোগ উঠল। এই অভিযোগে বৃহস্পতিবার মেডিকেল কলেজের ১ নম্বর গেটের সামনে বিক্ষোভ দেখান সাফাইকর্মীরা। তাঁদের দাবি, অবিলম্বে বকেয়া বেতন মিটিয়ে দিতে হবে। এই দাবিতে থানাতেও অভিযোগ জানিয়েছেন সাফাই কর্মীরা।

তাঁদের অভিযোগ, এক ঠিকাদারের অধীনে তাঁরা সাফাইকর্মী হিসেবে গত ছয় থেকে সাত মাস ধরে কাজ করছেন। কাজ পাওয়ার জন্য তাঁরা কেউ ৩০ হাজার আবার কেউ ৫০ হাজার টাকা দিয়েছিলেন। ওই ঠিকাদার তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে প্রতি মাসে তাদেঁর ৭ হাজার ৩০০ টাকা করে বেতন দেওয়া হবে।

কিন্তু অভিযোগ, গত ছয়-সাত মাস ধরে তারা বেতন পাচ্ছেন না। তার ফলে তাঁদের পক্ষে সংসার চালানো সম্ভব হচ্ছে না। বিষয়টি নিয়ে তাঁরা পুলিশকে জানিয়েছেন। পুলিশের কাছে অভিযুক্ত ঠিকাদার বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু রাতারাতি ওই ঠিকাদার গায়েব হয়ে গিয়েছেন বলে তাঁদের অভিযোগ।

এক বিক্ষোভকারী জানান, গত বুধবার পুলিশ এসেছিল। তারপর ঠিকাদারকে টাকা মেটানোর কথা বলেছিল পুলিশ। টাকা মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকেই তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। অন্য এক বিক্ষোভকারীর অভিযোগ, ‘আমরা কেউ ৩০ হাজার আবার কেউ ৫০ হাজার টাকা দিয়ে এখানে কাজে লেগেছি। এখন আমরা বেতন পাচ্ছি না। আমাদের সংসার চলছে না। তাহলে আমরা কোথায় যাব! আমার রাস্তায় নেমে গিয়েছি।’ এই দাবিতে বৃহস্পতিবার মেডিকেল কলেজের এক নম্বর গেটের সামনে দীর্ঘক্ষণ বিক্ষোভ করেন কর্মীরা।

বন্ধ করুন