বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌স্বামী মারধর না করলে সংসার করতে পারি’‌, কলকাতা হাইকোর্টে মামলা স্ত্রীর

‘‌স্বামী মারধর না করলে সংসার করতে পারি’‌, কলকাতা হাইকোর্টে মামলা স্ত্রীর

স্বামীর মারধরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ স্ত্রী। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস) (HT_PRINT)

এই আর্জি শুনে হতবাক হয়ে যান বিচারপতি। এজলাসে তখন হাসির রোল ওঠে।

স্বামীর মারধরের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ স্ত্রী। সেখানে স্ত্রীয়ের আর্জি, তিনি সংসার করতে রাজি আছেন যদি আদালত গ্যারান্টি দেয় স্বামী তাঁকে আর মারধর করবে না। এই আর্জি শুনে হতবাক হয়ে যান বিচারপতি। তারপর বিচারপতির বলেন, ‘বাড়িতে থাকবেন আপনারা দু’জন। আপনাকে যে মারধর করা হবে না, তার নিশ্চয়তা আমি কেমন করে দেব?’‌ এজলাসে তখন হাসির রোল ওঠে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ কলকাতা হাইকোর্ট সূত্রে খবর, ঠিক ১০ বছর আগে রাজ্যের স্বাস্থ্য দফতরের মহিলা কর্মীর সঙ্গে সম্পর্ক গড়ে ওঠে বিএসএফ সুবীর মণ্ডলের। তখন বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করার অভিযোগ ওঠে সুবীরের বিরুদ্ধে। আর মামলা দায়ের হয়। এই পরিস্থিতিতে চাপে পড়ে ২০২০ সালে সুবীর মহিলা স্বাস্থ্যকর্মীকে বিয়ে করেন। স্ত্রীয়ের আইনজীবী সুস্নিগ্ধ ভট্টাচার্যের অভিযোগ, বিয়ের পরই তাঁর উপর অত্যাচার শুরু করেন সুবীর। বধূ নির্যাতনের (৪৯৮ ধারায়) অভিযোগও দায়ের হয়।

তারপর কী ঘটল আদালতে?‌ এই অবস্থায় সুবীর নিম্ন আদালত থেকে আগাম জামিন নেন। সেই জামিন খারিজের জন্য কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন স্ত্রী। তাই সুবীরকে কলকাতা হাইকোর্টে হাজির করার নির্দেশ দেওয়া হয় পুলিশকে। পুলিশ সুবীরকে আদালতে হাজির করে। এরপর শুরু হয় শুনানি। সেখানে স্ত্রীর আইনজীবী আদালতে খোরপোষের দাবি করেন। সুবীরকে বিচারপতি দেবাংশু বসাক প্রশ্ন করেন, আপনি কত টাকা বেতন পান?‌ সুবীরের উত্তর, তিনি ৪৩ হাজার টাকা বেতন পান। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, বেতনের এক তৃতীয়াংশ খোরপোষ হিসেবে দিতে হবে স্ত্রীকে। আর স্ত্রীকে বিচারপতির প্রশ্ন, আপনি কি স্বামী সুবীরের সঙ্গে থাকতে চান? তখনই স্ত্রী উত্তরে জানান, থাকতে পারি। কিন্তু আমাকে যেন মারধর করা না হয়। এই কথা শুনে বিচারপতি দম্পতিকে কাউন্সেলিংয়ে পাঠানোর নির্দেশ দেন।

এখানেই শেষ নয়, বিএসএফ জওয়ান সুবীর মণ্ডলকে বিচারপতি দেবাংশু বসাক প্রশ্ন কনেন, এই চেহারায় কী করে বিএসএফের চাকরি পেলেন? আপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আদালতে ডেকে পাঠাব। কেন আপনার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হবে না? এইসব প্রশ্ন শুনে চমকে যান জওয়ান। তবে কোনও উত্তর দেননি। এখন দেখার কাউন্সেলিংয়ের পর একসঙ্গে তাঁরা বসবাস করতে পারেন কিনা।

বাংলার মুখ খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.