বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোভ্যাকসিন নিয়েও মোদী মার্কিন মুলুক গেলেন কী করে, প্রশ্ন কুণালের
নরেন্দ্র মোদী ও কমলা হ্যারিস (PTI)
নরেন্দ্র মোদী ও কমলা হ্যারিস (PTI)

কোভ্যাকসিন নিয়েও মোদী মার্কিন মুলুক গেলেন কী করে, প্রশ্ন কুণালের

  • গত ১ মার্চ থেকে দেশ জুড়ে শুরু হয়েছে টিকাকরণ প্রক্রিয়া। টিকাকরণ শুরুর পরের দিনই কোভ্যাকসিনের প্রথম ডোজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কোনও ব্যক্তি কোভ্যাকসিন টিকা নিয়ে থাকলে তা মার্কিন যুক্তরাষ্ট্রে বৈধ নয়। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোভ্যাকসিন নিয়েও মার্কিন যুক্তরাষ্ট্রে গেলেন কী করে। এবার এই প্রশ্নই তুললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

এই প্রসঙ্গে টুইটে কুণাল ঘোষ জানান, ‘‌মোদীজী কোভ্যাকসিন টিকা নিয়েছেন। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র কোভ্যাকসিন টিকা এখনও বৈধ নয়। তাহলে তিনি কোন ভ্যাকসিন নিয়েছেন?‌ কোভ্যাকসিন নিয়ে থাকলেও কী তবে মার্কিন মুলূকে যাওয়া যাবে?‌ এই সমস্যার সমাধান প্রধানমন্ত্রী কীভাবে করলেন?‌ সকলেরই তা জানা প্রয়োজন। কারণ, কোভ্যাকসিনের এই সমস্যা রয়েই গিয়েছে।’‌

উল্লেখ্য, গত ১ মার্চ থেকে দেশ জুড়ে শুরু হয়েছে টিকাকরণ প্রক্রিয়া। টিকাকরণ শুরুর পরের দিনই কোভ্যাকসিনের প্রথম ডোজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম ডোজ নেওয়ার পর নির্দিষ্ট সময়ের ব্যবধানে দ্বিতীয় ডোজ নেন তিনি। যদিও ভারতের তৈরি এই ভ্যাকসিন এখনও বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ছাড়পত্র পায়নি। মার্কিন যুক্তরাষ্ট্রেও ভারতে তৈরি এই ভ্যাকসিনের কোনও ছাড়পত্র পাওয়া যায়নি। কোভ্যাকসিনে ছাড়পত্র না মিললেও কোভিশিল্ডে ছাড়পত্র দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বন্ধ করুন