বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লোকাল ট্রেন না চললে মানুষ অফিসে যাবে কী করে? কী বললেন মমতা?
শুক্রবার নবান্নে মমতা
শুক্রবার নবান্নে মমতা

লোকাল ট্রেন না চললে মানুষ অফিসে যাবে কী করে? কী বললেন মমতা?

  • মমতার দাবি, ইতিমধ্যে কোনও অফিসে ২৫ শতাংশ, কোনও অফিসে ৫০ শতাংশ কাজ হচ্ছে। আর যারা নিতান্ত পৌঁছতে পারবেন না তাদেরটা সংস্থাকেই বুঝে নিতে হবে।

আগামী ৮ জুন থেকে পশ্চিমবঙ্গে খুলে যাবে সমস্ত অফিস-কাছারি। শুক্রবার নবান্নে সেকথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু লোকাল ট্রেন বন্ধ থাকলে মানুষ অফিসে পৌঁছবেন কী করে? সাংবাদিকের এই প্রশ্নের উত্তরে মমতা বললেন, বাস, ট্যাক্সি চলছে। তাই অফিসে পৌঁছনোর ব্যবস্থা করতে হবে নিজেকেই। 

এদিন নবান্নে এক সংবাদসংস্থার সাংবাদিক মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করেন, লোকাল ট্রেন না চললে মানুষ অফিসে পৌঁছবেন কী করে? এই প্রশ্ন শুনে মমতা বলেন, ‘এটা নিয়ে আমি কিছু বলব না। কেন্দ্রীয় সরকারকে সিদ্ধান্ত নিতে দিন। তবে আমার রেলের কাছে বিনীত নিবেদন। রেলের যেমন আর্থিক দায় রয়েছে, তেমন সামাজিক দায়ও রয়েছে। রেল যখন ভাড়া বাড়ায় তখন কেউ কিছু বলে না। আমি আমার সময় এক পয়সাও ভাড়া বাড়াইনি।‘ 

প্রশ্নের উত্তর না পেয়ে ফের একই প্রশ্ন করেন ওই সাংবাদিক। এতে মমতা তেলে বেগুনে জ্বলে উঠে বলেন, ‘সেটা দিল্লিতে গিয়ে জিজ্ঞাসা করুনগে। আমাদের হাতে যা আছে আমরা চালাচ্ছি। বাস চলছে। ট্যাক্সি – অটো চলছে। তাছাড়া বিভিন্ন বেসরকারি সংস্থা কর্মীদের অফিসে আনার জন্য নিজেদের ব্যবস্থা করেছে।‘ 

মমতার দাবি, ইতিমধ্যে কোনও অফিসে ২৫ শতাংশ, কোনও অফিসে ৫০ শতাংশ কাজ হচ্ছে। আর যারা নিতান্ত পৌঁছতে পারবেন না তাদেরটা সংস্থাকেই বুঝে নিতে হবে। সরকার ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার অনুমতি দিয়েছে মানে ১০০ শতাংশ নিয়েই করতে হবে তার মানে নেই। 

বন্ধ করুন