বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অসন্তুষ্ট রাজ্য, ফের জমা দিতে বলা হল উচ্চ মাধ্যমিকের মূল্যায়নের রিপোর্ট

অসন্তুষ্ট রাজ্য, ফের জমা দিতে বলা হল উচ্চ মাধ্যমিকের মূল্যায়নের রিপোর্ট

ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই

উচ্চমাধ্যমিকের মূল্যায়নের জন্য প্রস্তাব দিয়ে রিপোর্ট জমা করেছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। তবে সেই রিপোর্ট নিয়ে সন্তুষ্ট নয় রাজ্য সরকার।

উচ্চমাধ্যমিকের মূল্যায়নের জন্য প্রস্তাব দিয়ে রিপোর্ট জমা করেছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। তবে সেই রিপোর্ট নিয়ে সন্তুষ্ট নয় রাজ্য সরকার। জানা গিয়েছে, নয়া প্রস্তাব সমেত ফের একবার রিপোর্ট জমা করতে বলা হল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে। এর আগে গত বৃহস্পতিবার এই সংক্রান্ত প্রস্তাব জানিয়ে রিপোর্ট জমা দিয়েছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সেই রিপোর্ট মুখ্যমন্ত্রীর দপ্তরে পাঠানো হয় রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের তরফে। তবে সেই রিপোর্টে অসন্তোষ প্রকাশ করা হয়েছে রাজ্য সরকারের তরফে।

উল্লেখ্য, সরকারের নির্দেশের পর মঙ্গলবার দীর্ঘক্ষণ বৈঠক করলেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস। যদিও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এর আগে সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিকদের বলেছিলেন, 'দু-একদিনের মধ্যেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের মূল্যায়ন নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ডগুলি। আমি চাই ছাত্রছাত্রীরা যাতে বিপদে না পড়ে। সবদিক খতিয়ে দেখে শিক্ষা দফতরকে সিদ্ধান্ত নিতে বলব।'

এদিকে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রস্তাবে অসন্তোষ প্রকাশ করলেও মধ্যশিক্ষা পর্ষদের দেওয়া রিপোর্টে সন্তুষ্ট রাজ্য সরকার। এর আগে করোনা আবহে বাতিল হয় চলতি বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা। এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, বিশেষজ্ঞ কমিটি পরীক্ষা না নেওয়ার কথা জানিয়েছে। পরীক্ষা হওয়া বা না হওয়া নিয়ে মতামত জানিয়ে প্রচুর মানুষ ইমেল করেন। এরপরই পরীক্ষা বাতিলের ঘোষণা করেন মমতা। 

বাংলার মুখ খবর

Latest News

বরাবরের মতো দীপাবলিতেই আসছে সিংঘম এগেন? আভাস দিয়ে কী জানালেন রোহিত? এটায় নাক গলাবেন না! বাংলাদেশ নিয়ে মুখ খোলায় মমতাকে সংবিধানের পাঠ দিলেন জয়শংকররা কবে পালিত হবে এবার নাগ পঞ্চমী? কালসর্প দোষ দূর করতে কীভাবে করবেন নাগ দেবতার পুজো প্রাক্তন বিচারপতি সুশান্ত চট্টোপাধ্য়ায় প্রয়াত, শোক প্রকাশ মমতার ঐশ্বর্য-অভিষেকের বিচ্ছেদের গুঞ্জনের মাঝে ভাইরাল 'সুখী' বচ্চন পরিবারের ছবি কোথায় বঞ্চনা? বাজেটে বাংলার রেলে বিরাট বরাদ্দ, দেশের মধ্যে চতুর্থ, রইল তালিকা 'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.