বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উচ্চমাধ্যমিকে সফলদের জন্য সুখবর! অ্যাকাউন্টে আসবে ১০ হাজার, কী করতে হবে এখন?
এবার উচ্চমাধ্যমিকে সফল পড়ুয়াদের অ্যাকাউন্টে ১০ হাজার টাকা দেওয়া হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

উচ্চমাধ্যমিকে সফলদের জন্য সুখবর! অ্যাকাউন্টে আসবে ১০ হাজার, কী করতে হবে এখন?

  • ফের তরুণের স্বপ্ন প্রকল্পটিকে এগিয়ে নিয়ে যেতে চাইছে সরকার। উচ্চমাধ্যমিকে সফলদের অ্যাকাউন্টে আসবে ১০ হাজার করে টাকা।

প্রকল্পের নাম তরুণের স্বপ্ন। করোনা অতিমারির সময় ছাত্রছাত্রীদের পড়াশোনা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে একমাত্র ভরসা ছিল অনলাইন। আর সেই সময় ফোন বা ট্যাব কেনার জন্য সহায়তা করেছিল রাজ্য সরকার। তবে এবারও সেই প্রকল্প চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সূত্রের খবর এবার উচ্চমাধ্যমিকে সফল পড়ুয়াদের অ্যাকাউন্টে ১০ হাজার টাকা দেওয়া হবে। শীঘ্রই এই টাকা ঢুকতে পারে পড়ুয়াদের অ্যাকাউন্টে। 

তবে এক্ষেত্রে আগেও কিছুটা সমস্যা হয়েছিল। মূলত একাধিক পড়ুয়ার ব্য়াঙ্ক অ্য়াকাউন্ট না থাকায় টাকা পাঠাতে গিয়ে সমস্যা তৈরি হয়েছিল। তবে এবার বিকাশ ভবন থেকে নির্দেশ দেওয়া হয়েছে পড়ুয়ারা যাতে তাদের অ্যাকাউন্ট আপডেট করে রাখে যথা সময়ে। ৩১ জুলাই সমস্ত তথ্য বিকাশ ভবনে জমা দেওয়ার জন্য় বলা হয়েছে।

এদিকে বর্তমানে অনলাইনে পড়াশোনা অনেকটাই স্থগিত হয়ে গিয়েছে। ফের ক্লাসরুমে ফিরেছে পড়ুয়ার দল। তবে তারপরেও কেন এই প্রকল্প চালাতে চাইছে রাজ্য সরকার? সেই প্রশ্নও উঠছে। তবে সূত্রের খবর, বর্তমানে করোনা আবার নতুন করে বাড়তে শুরু করেছে। ভবিষ্যতে কী হবে সবটাই অনিশ্চিত। সেকারণে আর কোনও ঝুঁকি নিতে চাইছে না সরকার। অনলাইন পড়াশোনার ক্ষেত্রে যাতে ছাত্রছাত্রীদের মধ্যে বিভাজন না থাকে তার জন্যও উদ্যোগ নিচ্ছে সরকার। এবারও প্রায় ৮ লক্ষ পড়ুয়া উপকৃত হবেন। 

 

বন্ধ করুন