বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > HTLS 2020- বাংলায় দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেতে পারে বিজেপি, দাবি রাজনাথের
রাজনাথ সিং
রাজনাথ সিং

HTLS 2020- বাংলায় দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেতে পারে বিজেপি, দাবি রাজনাথের

  • বিজেপি যে ম্যাজিক সংখ্যা ১৪৭ পেরোবেই সেই নিয়ে পুরোপুরি আত্মবিশ্বাসী তিনি।

সংখ্যাগরিষ্ঠতা তো পাবেই, পশ্চিমবঙ্গে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেতে পারে বিজেপি। এভাবেই দলের সম্ভাবনা নিয়ে নিজের আশার কথা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ১৮তম Hindustan Times Leadership Summit, HTLS 2020-তে অংশ নিয়ে এই কথা বলেন প্রাক্তন বিজেপি সভাপতি। 

রাজনাথ সিং প্রতিরক্ষা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সঙ্গে সঙ্গে দেশ ও রাজ্য রাজনীতি নিয়ে প্রশ্নের সাবলীল ভাবে উত্তর দেন। তাঁকে জিজ্ঞেস করা হয় যে আপনার সঙ্গে তো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সু-সম্পর্ক আছে, তো বাংলার ভোট নিয়ে কি বলবেন। তখন রাজনাথ সিং বলেন যে তাঁর সঙ্গে সব মুখ্যমন্ত্রীদেরই ভালো সম্পর্ক আছে। প্রসঙ্গত এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন লখনউয়ের সাংসদ। তখন সব রাজ্যের সঙ্গে নিবিড় সম্পর্ক তাঁকে রাখতেই হত। 

এরপর বাংলার ভোট নিয়ে রাজনাথ সিং বলেন যে পরিস্থিতি যেদিকে যাচ্ছে বিজেপি দুই-তৃতীয়াংশ আসন জিতে গেলে অবাক হব না। বিজেপি যে ম্যাজিক সংখ্যা ১৪৭ পেরোবেই সেই নিয়ে পুরোপুরি আত্মবিশ্বাসী তিনি। লোকসভা ভোটে ৪২ এর মধ্যে ১৮ আসন জেতার পরেই বাংলা দখল করতে উঠেপড়ে লেগেছে গেরুয়া শিবির। এপ্রিল-মে মাসে ভোট হওয়ার কথা বাংলায় কিন্তু এখন থেকেই প্রতিমাসেই অমিত শাহ ও জেপি নড্ডা রাজ্যে আসবেন বলে জানান হয়েছে। এছাড়াও পাঁচজন জাতীয় নেতাকে পাঁচটি অঞ্চলের অবজার্ভার হিসেবে নিয়োগ করা হয়েছে। কৈলাস বিজয়বর্গীয় ছাড়াও এবার আইটি সেলের হেড অমিত মালব্যকেও এবার বঙ্গজয়ের জন্য ব্যবহার করছে বিজেপি। সেই কারণেই বোধহয় এতটা আত্মবিশ্বাসী ভাবে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার কথা বলতে পারলেন রাজনাথ সিং। 

 

বন্ধ করুন