বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gold: কলকাতা বিমানবন্দরে উদ্ধার লক্ষাধিক টাকার সোনা, আসনের তলা থেকে মিলেছে
বাজেয়াপ্ত হওয়া সোনা

Gold: কলকাতা বিমানবন্দরে উদ্ধার লক্ষাধিক টাকার সোনা, আসনের তলা থেকে মিলেছে

  • সূত্রের খবর, কলকাতা বিমানবন্দর দিয়ে সোনা অন্যত্র পাচারের করিডর হিসাবে গড়ে তুলেছে পাচারকারীরা। আরব, দুবাই–সহ নানা দেশ থেকে বিপুল পরিমাণ সোনা নিয়ে কলকাতা দিয়ে পাচারের ছক করা হচ্ছে। তাই কলকাতা বিমানবন্দরে বারবার বিপুল পরিমাণ সোনা ধরা পড়ছে। অনেকে গ্রেফতারও হচ্ছে। কিন্তু তারপরও চেষ্টা থামছে না।

কলকাতা বিমানবন্দরে তখন চরম ব্যস্ততা। কারণ সেই সময় চলছিল বিমান অবতরণের তোড়জোড়। তারই মধ্যে ঘটে গেল চাঞ্চল্যকর ঘটনা। বিমানের আসনের নীচ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ সোনা। যার বাজার মূল্য ২০ লাখ টাকার বেশি। এই বিপুল অর্থের সোনা দেখে চোখ কপালে উঠেছে সবার। পাচারের জন্য নিয়ে আসা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

ঠিক কী ঘটেছে কলকাতা বিমানবন্দরে?‌ স্থানীয় সূত্রে খবর, ওই বেসরকারি বিমানটির আসনের নীচে কুড়ি লক্ষ টাকার বেশি মূল্যের সোনা উদ্ধার হয়েছে। ওই সোনার বারগুলির ওজন প্রায় চারশো গ্রাম। এই সোনা যাতে প্রকাশ্যে না আসে তার জন্য ব্ল্যাক টেপ দিয়ে আসনের নীচে আটকানো ছিল। এই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

ঠিক কী তথ্য পেয়েছে বিমানবন্দর?‌ কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শনিবার ব্যাঙ্কক থেকে কলকাতায় এসেছিল বেসরকারি বিমান। এটি ইন্ডিগোর একটি বিমান। সেটি পরিষ্কার করতে গেলে আসনের নীচে কালো টেপ নজরে আসে। কাছে গিয়ে টানতেই চারটি সোনার বার বেরিয়ে আসে। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় শুল্ক দফতরে। তারা সোনাগুলি বাজেয়াপ্ত করে।

কেন বারবার এমন ঘটনা ঘটছে?‌ সূত্রের খবর, কলকাতা বিমানবন্দর দিয়ে সোনা অন্যত্র পাচারের করিডর হিসাবে গড়ে তুলেছে পাচারকারীরা। আরব, দুবাই–সহ নানা দেশ থেকে বিপুল পরিমাণ সোনা নিয়ে কলকাতা দিয়ে পাচারের ছক করা হচ্ছে। তাই কলকাতা বিমানবন্দরে বারবার বিপুল পরিমাণ সোনা ধরা পড়ছে। অনেকে গ্রেফতারও হচ্ছে। কিন্তু তারপরও চেষ্টা থামছে না।

বন্ধ করুন