বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: হাওয়ালার মাধ্যমে টাকা গিয়েছে বাংলাদেশে!‌ ইডি নোটিশ পাঠাচ্ছে টেক্সটাইল সংস্থাকে
অর্পিতার বাড়িতে টাকা নিয়ে ৪০টি ট্রাঙ্ক নিয়ে পৌঁছেছে RBI-এর ট্রাক।

SSC Scam: হাওয়ালার মাধ্যমে টাকা গিয়েছে বাংলাদেশে!‌ ইডি নোটিশ পাঠাচ্ছে টেক্সটাইল সংস্থাকে

  • ইডির অনুমান, এই ২১ কোটি টাকা চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে নেওয়া টাকা। যা রাখতে বলা হয়েছিল অর্পিতাকে। যদিও এমন কোনও তথ্য হাতে পায়নি ইডি। কিন্তু এই বিপুল পরিমাণ টাকা কোথা থেকে এল?‌ কে রাখতে দিল?‌ এই সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। এবার উঠে এসেছে হাওয়ালার তত্ত্ব।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতির অভিযোগ পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। এমনকী পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছে। তাঁর বাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়েছে। ২২ কোটির বেশি নগদ টাকা। ইডির অফিসাররা মনে করছেন, ওই টাকা নেওয়া হয়েছিল চাকরি দেওয়ার নাম করে। আর এই দুর্নীতির টাকা হাওয়ালার মাধ্যমে বাংলাদেশে পাঠানো হয়েছে। এই কাজটি করেছে একটি ব্যবসায়ীক সংস্থা। যাকে চিঠি পাঠাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌।

ঠিক কী করছে ইডি?‌ ইডি সূত্রে খবর, হাওয়ালার মাধ্যমে টাকা পাঠানোর অভিযোগ রয়েছে একটি টেক্সটাইল কোম্পানির বিরুদ্ধে। ওই কোম্পানি হাওয়ালার মাধ্যমে বাংলাদেশে এসএসসি দুর্নীতির বিপুল টাকা পাঠিয়েছে। এমনকী এই কোম্পানির ডাইরেক্টরদের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের সম্পর্ক রয়েছে বলে জানতে পেরেছে ইডি। তাই ওই কোম্পানির কাছে নোটিশ পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘ ২৭ ঘণ্টা জেরা করে গ্রেফতার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তারপরই গ্রেফতার করা হয় তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে। যদিও এখন সবটাই বিচারাধীন বিষয়। টাকার বিনিময়ে চাকরি হয়েছে বলে তদন্তকারী সংস্থার অভিযোগ। এমন নানা বিষয় এখন উঠে আসছে। তার মধ্যেই হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের অভিযোগ তুলে নোটিশ পাঠানো হচ্ছে একটি টেকস্টাইল সংস্থাকে।

অর্পিতার কাছে বিপুল পরিমাণ টাকা, গয়না, বিদেশি মূদ্রা এল কোথা থেকে? ইডির অনুমান, এই ২১ কোটি টাকা চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে নেওয়া টাকা। যা রাখতে বলা হয়েছিল অর্পিতাকে। যদিও এমন কোনও তথ্য হাতে পায়নি ইডি। কিন্তু এই বিপুল পরিমাণ টাকা কোথা থেকে এল?‌ কে রাখতে দিল?‌ এই সব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। এবার উঠে এসেছে হাওয়ালার তত্ত্ব।

বন্ধ করুন