বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সাতসকালে বেলেঘাটার ক্লাবে বিকট বিস্ফোরণ, কলকাতার বুকে বোমা তৈরির আঁতুরঘর?‌
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতসকালে বেলেঘাটার ক্লাবে বিকট বিস্ফোরণ, কলকাতার বুকে বোমা তৈরির আঁতুরঘর?‌

  • এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ বেলেঘাটা গান্ধীমাঠ ফ্রেন্ডস সার্কেল নামে ওই ক্লাবের তিনতলার ঘর খেকে বিকট আওয়াজ শুনতে পান বাসিন্দারা।

‌মঙ্গলবার সাতসকালে বেলেঘাটার একটি ক্লাবে ঘটল ভয়াবহ বিস্ফোরণের ঘটনা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে ক্লাবের ১০ ইঞ্চি মোটা দেওয়াল ভেঙে পড়েছে। পাশাপাশি উড়ে গিয়েছে অ্যাসবেস্টসের ছাদও। কীভাবে বিস্ফোরণ হল তা এখনও জানা যায়নি।

এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ বেলেঘাটা গান্ধীমাঠ ফ্রেন্ডস সার্কেল নামে ওই ক্লাবের তিনতলার ঘর খেকে বিকট আওয়াজ শুনতে পান বাসিন্দারা। গান্ধী ভবন থেকে সামান্য দূরত্বে থাকা ওই ক্লাবে বিস্ফোরণের জেরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রতিবেশীরা বেরিয়ে দেখেন, ক্লাবের ছাদের ঘরের পাঁচিল ভেঙে গিয়েছে। তার মাথায় থাকা অ্যাসবেস্টস উড়ে গিয়েছে। রাস্তার চারিদিকে ছড়িয়ে–ছিটিয়ে রয়েছে ভাঙা দেওয়ালের টুকরো আর সুতলি। এদিন বিস্ফোরণের জেরে আগুন ধরে যায় ওই ক্লাবে। স্থানীয়দের চেষ্টায় তা নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে বেলেঘাটা থানার পুলিশ।

বিস্ফোরণের তীব্রতা দেখে পুলিশের অনুমান, বোমা বিস্ফোরণের জেরেই এই ঘটনা ঘটেছে। কারণ, ভেঙে পড়া দেওয়ালের টুকরোগুলি বারুদের স্পষ্ট দাগ দেখা গিয়েছে। স্থানীয় বাসিন্দারা যদিও এ নিয়ে মুখ খুলতে চাননি। এদিকে, সকাল থেকে ক্লাবের কর্তাদেরও দেখা মেলেনি। গোটা ঘটনা ঘিরে তৈরি হয়েছে রহস্য। ক্লাবের মধ্যে বোমা মজুত করে রাখা ছিল নাকি সেখানে বোমা তৈরি হচ্ছিল তাও খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন