বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিশাল পুলিশবাহিনী ঘিরে ফেলেছে শ্রীভূমিকে, প্রতিমার গায়ে ৪৫ কেজি সোনার গয়না
পুলিশি নিরাপত্তা শ্রীভূমি পুজোমণ্ডপে। (ANI Photo) (ফাইল ছবি )
পুলিশি নিরাপত্তা শ্রীভূমি পুজোমণ্ডপে। (ANI Photo) (ফাইল ছবি )

বিশাল পুলিশবাহিনী ঘিরে ফেলেছে শ্রীভূমিকে, প্রতিমার গায়ে ৪৫ কেজি সোনার গয়না

  • পুজোমণ্ডপ জুড়ে পুলিশে পুলিশে ছয়লাপ। রাস্তায় দাঁড়িয়ে অনেকেই প্রশ্ন করেন, কিছু অঘটন ঘটল নাকি?‌ এত পুলিশ কেন?

সল্টলেক থেকে শ্রীভূমির দিকে মানুষজন প্রতিমা দর্শন করতে যাচ্ছেন। একইসঙ্গে এখানের থিম এখন গোটা বিশ্বে সারা ফেলে দিয়েছে। বলিউড অভিনেতা গোবিন্দা এই পুজোমণ্ডপ দেখতে এসেছিলেন। কিন্তু মানুষজন কিছুদূর এগোতেই চমকে উঠলেন। কারণ পুজোমণ্ডপ জুড়ে পুলিশে পুলিশে ছয়লাপ। রাস্তায় দাঁড়িয়ে অনেকেই প্রশ্ন করেন, কিছু অঘটন ঘটল নাকি?‌ এত পুলিশ কেন?‌

মানুষের ভিড়ের চেয়ে পুলিশের ভিড় এখানে তাক লাগিয়ে দিয়েছে। তবে সামনে যেতেই পুলিশের ভিড়ের রহস্যভেদ হল। প্রতিমার গায়ে রয়েছে ৪৫ কেজি সোনার গয়না। আর তার জন্যই এখানে এই নিরাপত্তা বেষ্টনি। একটি গয়নাও যাতে খোয়া না যায় তার জন্যই এই আঁটোসাঁটো নিরাপত্তা বলে জানা গিয়েছে। সকাল–রাত পালা করে বিপুল পরিমাণ পুলিশ বাহিনী পাহারা দিয়ে চলেছেন।

এথাড়া এখানের থিং এখন সবচেয়ে চর্চিত বিষয়। কারণ দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে গোটা পুজোমণ্ডপ। অনেকেই বলে থাকেন এটি মন্ত্রী সুজিত বসুর দুর্গাপুজো। তৃতীয়বার কঠিন লড়াই করে সরকার গঠন করেছে তৃণমূল কংগ্রেস। তাই দুর্গাপুজো বড় করে হচ্ছে। তাক লাগিয়ে দেওয়া হয়েছে পুজোমণ্ডপ থেকে প্রতিমা পর্যন্ত।

উল্লেখ্য, এই বছর ৪৯তম পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের। এই দুর্গাপুজো দেখতে প্রত্যেকবারই উপচে পড়ে ভিড়। এবারও তা পড়েছে। দুবাইয়ের বুর্জ খলিফা দেখতেই বাড়ছে ভিড়। তার সঙ্গে পুলিশের ভিড়। প্রতিমার গায়ে প্রায় ৪৫ কেজি সোনার গয়না। তাই ভিড় সামাল দিতে মণ্ডপের সামনে মোতায়েন বিশাল পুলিশবাহিনী। গোটা বিধাননগর কমিশনারেট যেন এখানে নেমে এসেছে।

বন্ধ করুন