বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাজারে সেঞ্চুরি করল টমেটো, তাহলে বাকি সবজির দাম কত?‌ নাভিশ্বাস জনতার
টমেটোর আকাশছোঁয়া দাম। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
টমেটোর আকাশছোঁয়া দাম। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

বাজারে সেঞ্চুরি করল টমেটো, তাহলে বাকি সবজির দাম কত?‌ নাভিশ্বাস জনতার

  • সেখানে এখনও সবজির গায়ে আগুন দর। ফুলকপি থেকে টমেটো, বিক্রি হচ্ছে চড়া দামে। তাতে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের।

দুর্গাপুজোর আগে থেকে বাজারে যে দাম বাড়া শুরু হয়েছিল তা এখনও অব্যাহত রয়েছে। জ্বালানির দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় জিনিস থেকে শাক–সবজি–মাছের দাম আকাশছোঁয়া হয়েছে। জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে পোস্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, মানু্যের উপর দামের বোঝা চাপাবেন না। ন্যায্য দাম নিন। সেখানে এখনও সবজির গায়ে আগুন দর। ফুলকপি থেকে টমেটো, বিক্রি হচ্ছে চড়া দামে। তাতে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের।

কেমন ছিল বৃহস্পতিবারের পাইকারি বাজার–দর?‌ আজ বাজারে পটল–৩৫ টাকা প্রতি কেজি ছিল। ভেন্ডি ৪০ টাকা প্রতি কেজি, পেঁপে–২০ টাকা প্রতি কেজি, টমেটো–৬৫ টাকা প্রতি কেজি, ফুলকপি–২৫ টাকা প্রতি পিস, বাঁধাকপি–৩০ টাকা প্রতি পিস, আলু–১৫ টাকা প্রতি কেজি, পিঁয়াজ–৩৫ টাকা প্রতি কেজি এবং পালং শাক–৩০ টাকা কেজি।

আর শুক্রবারে খুচরো বাজার দর হয়েছে— পটল–৭০ টাকা প্রতি কেজি, টমেটো–১০০ টাকা প্রতি কেজি ফুলকপি–৪০ টাকা প্রতি কেজি। লেবু–জোড়া ৪ টাকা থেকে দাম শুরু। এছাড়া রুই মাছের দাম ১৮০ টাকা কেজি, কাতলা মাছের দাম–২৫০ টাকা কেজি, ইলিশ মাছ–১৪০০ টাকা কেজি, পাবদা রয়েছে ৪৫০ টাকা কেজি। পমফ্রেট মাছ প্রতি কেজি ৬০০ টাকা দরে।

বন্ধ করুন