বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Gold Recovered: দমদম মেট্রো স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ সোনার গয়না, গ্রেফতার ব্যক্তি‌
কলকাতা মেট্রো।

Gold Recovered: দমদম মেট্রো স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ সোনার গয়না, গ্রেফতার ব্যক্তি‌

  • সারারাত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। আর ওই ব্যক্তি ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে। কোনও উত্তর দেয়নি। এমনকী কোনও নথি দেখাতে পারেনি। ফলে তাকে আটক করে সিঁথি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। সোনার উৎস খুঁজছে পুলিশ।

বাংলায় কোটি কোটি টাকা থেকে সোনা উদ্ধার হয়েই চলেছে। নেতার ঘনিষ্ঠ অভিনেত্রীর বাড়ি থেকে বিপুল পরিমাণ নগদ উদ্ধার হতে দেখেছে রাজ্যবাসী। এছাড়া কলকাতা বিমানবন্দরে সোনা–দানা প্রায়ই উদ্ধার হয়ে চলেছে। হাওড়া–শিয়ালদহ রেল স্টেশনেও এমন নজির দেখা গিয়েছে। তবে এই প্রথম মেট্রো স্টেশন থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার হল। আর এই ঘটনার সঙ্গে জড়িত থাকায় রেল পুলিশের হাতে ধরা পড়ল এক ব্যক্তি।

ঠিক কী ঘটেছে দমদমে?‌ সূত্রের খরব, প্রায় ১১৫ গ্রাম সোনা উদ্ধার হয়েছে ওই ব্যক্তির থেকে। তবে এত সোনা সে কোথা থেকে পেল?‌ তার সদুত্তর দিতে পারেনি। এই ঘটনা ঘটেছিল শুক্রবার রাতে। তারপর দীর্ঘ জেরা পর্বে অসঙ্গতি মেলায় পুলিশ তাঁকে আজ, শনিবার গ্রেফতার করেছে। তার পর এই খবর চাউর হয়ে গিয়েছে।

কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাতে ওই ব্যক্তি দমদম মেট্রো স্টেশন থেকে মেট্রো ধরার জন্য ঢুকে মেটাল ডিটেক্টরে ব্যাগ দেন। তখনই সন্দেহ হয় পুলিশের। তৎক্ষণাৎ ওই ব্যক্তিকে ব্যাগ খুলতে বলেন কর্তব্যরত রেল পুলিশ। আর ব্যাগ খুলতেই বিপুল পরিমাণ উদ্ধার হয় সোনার গয়না। ব্যাগ থেকে ২০টি সোনার চেন এবং দুটি আংটি উদ্ধার হয়। কোথা থেকে এই সোনা এল? কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? এইসব প্রশ্নের কোনও সদুত্তর বা নথি দিতে পারেনি ওই ব্যক্তি।

তারপর কী ঘটল সেখানে?‌ সূত্রের খবর, সারারাত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। আর ওই ব্যক্তি ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে। কোনও উত্তর দেয়নি। এমনকী কোনও নথি দেখাতে পারেনি। ফলে তাকে আটক করে সিঁথি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। সোনার উৎস খুঁজছে পুলিশ।তবে এই সোনা পাচারের উদ্দেশ্যেই নিয়ে যাওয়া হচ্ছিল বলেই মনে করছে পুলিশ কর্মীরা।

বন্ধ করুন