বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: শুভ্রা কেন পার্থকে লক্ষ্য করে জুতো ছুড়েছিলেন? জানালেন তাঁর স্বামী
ওই মহিলা, তাঁর ছোড়া জুতো এবং পার্থ চট্টোপাধ্যায়।

Partha Chatterjee: শুভ্রা কেন পার্থকে লক্ষ্য করে জুতো ছুড়েছিলেন? জানালেন তাঁর স্বামী

  • সমীর ঘড়ুই জানান, তাদের স্বপ্ন রয়েছে মেয়েকে নার্সিং পড়ানো। কিন্তু, এর জন্য ৭ লক্ষ টাকা প্রয়োজন। তিনি মাসে ১২০০০ টাকা বেতন পাচ্ছেন। ফলে অভাবের সংসারে কোনওভাবেই সেই স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা নেই। এনিয়ে চিন্তার মধ্যে থাকতেন শুভ্রা। 

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছোড়ার পর ইতিমধ্যে সকলের নজরে এসেছেন আমতলার বাসিন্দা শুভ্রা ঘড়ুই। জুতো ছোড়ার কারণ হিসেবে তিনি সাধারণ মানুষের টাকা চুরি করার অভিযোগ এনেছিলেন। এ নিয়ে এবার মুখ খুললেন শুভ্রা ঘড়ুইয়ের স্বামী সমীর ঘড়ুই। তিনি স্বীকার করে নিয়েছেন নেতা-মন্ত্রীদের প্রতি ক্ষোভের কারণেই এরকম কাণ্ড ঘটিয়েছেন তাঁর স্ত্রী।

সমীর ঘড়ুই জানান, তাদের স্বপ্ন রয়েছে মেয়েকে নার্সিং পড়ানো। কিন্তু, এর জন্য ৭ লক্ষ টাকা প্রয়োজন। তিনি মাসে ১২০০০ টাকা বেতন পাচ্ছেন। ফলে অভাবের সংসারে কোনওভাবেই সেই স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা নেই। এনিয়ে চিন্তার মধ্যে থাকতেন শুভ্রা। তিনি মাঝেমধ্যেই বলতেন সাধারণ মানুষ তাদের ছেলে মেয়েদের পড়াতে পারছে না অথচ নেতা-মন্ত্রীরা বড় বড় গাড়িতে করে ঘুরে বেড়াচ্ছে। টাকা লুঠ করছে। সেই ক্ষোভের কারণেই হয়তো শুভ্রা এমন কাণ্ড ঘটিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ, পার্থকে ইএসআই হাসপাতালে গাড়িতে করে পরীক্ষার জন্য নিয়ে আসা হলে সেই সময় পার্থর গাড়ির লক্ষ্য করে ওই মহিলা জুতো ছুড়েছিলেন। যদিও জুতোটি গাড়িতে লেগে পড়ে যায়, পার্থর লাগেনি। তবে তিনি বলেছিলেন, ‘জুতোটা পার্থর মাথায় লাগলে শান্তি পেতাম।’

জুতো ছাড়ার পরেই শুভ্রা সাংবাদিকদের জানিয়েছিলেন, ‘ওদের কোটি কোটি টাকা রয়েছে। বাংলার বিভিন্ন প্রান্তে একাধিক ফ্ল্যাট রয়েছে। দুর্নীতি করে বসে আছে। তাও আবার ওদের এসি গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এই সমস্ত মানুষের জন্য সাধারণ মানুষকে সমস্যার মুখোমুখি হতে হচ্ছে।’ প্রসঙ্গত, পার্থ চট্টোপাধ্যায়কে জুতো ছোড়ার পরে এখন রাজনৈতিক মহল থেকে শুরু করে বিভিন্ন মহলের অনেকেই সমর্থন জানিয়েছেন ওই মহিলাকে। সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছিলেন, পার্থ চট্টোপাধ্যায়কে জুতো ছোড়া মানুষের একটি স্বাভাবিক প্রতিক্রিয়া।

বন্ধ করুন