বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: প্রভাবশালী তত্ত্বে জামিন পেতে সমস্যা হবে পার্থের, হাইকোর্ট বলল, 'আশ্চর্য লাগছে'
গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়

SSC Scam: প্রভাবশালী তত্ত্বে জামিন পেতে সমস্যা হবে পার্থের, হাইকোর্ট বলল, 'আশ্চর্য লাগছে'

  • বিচারপতি জানিয়েছেন, আইনজীবী যে বিষয়টি তার কাছে রেখেছেন, সেটি তিনি বিবেচনা করে দেখবেন। চিকিৎসার আড়ালে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার প্রসঙ্গটি ছাড়াও রবিবারে আদালতের পর্যবেক্ষণে এফআইআরে নাম থাকা অভিযুক্তদের টাকা নেওয়ার প্রসঙ্গটিও ছিল।

‌আদালতের রায়ে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় হিসাবে দেখানোয় বিচারপতি কাছে রায় সংশোধনের অনুরোধ জানান পার্থের আইনজীবী। শুনে কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর অভিমত, ‘‌এভাবে রায়ের সংশোধন চাইছেন দেখে আশ্চর্য লাগছে।’‌ উল্লেখ্য, রবিবার আদালতের রায়ে পার্থ চট্টোপাধ্যায়কে প্রভাবশালী হিসাবে দেখানোয় পার্থবাবুর পরবর্তীকালে জামিন পেতে অসুবিধা হতে পারে বলেই সংশোধনীর আর্জি জানিয়েছিলেন পার্থর আইনজীবী।

এদিন পার্থর আইনজীবীর তরফে বিচারপতির কাছে জানানো হয়, ‘‌আদালত বলেছে বর্ষিয়ান এই মন্ত্রীর প্রচুর ক্ষমতা রয়েছে। ওনার পক্ষে অন্য রাজনৈতিক নেতার সাহায্য নিয়ে অসুস্থতা দেখিয়ে চিকিৎসার আড়ালে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই অংশটি দয়া করে সংশোধন করে দিন।’‌ আইনজীবীর এই কথা শুনে বিচারপতি বিবেক চৌধুরী জানান, ‘‌রায়ের সংশোধন চাইছেন দেখে আশ্চর্য লাগছে। এটা কোনও আইনের শিক্ষকের কাজ নয় যে আইনের ব্যাখ্যা দিতে হবে।’‌ বিচারপতি তাঁর পর্যবেক্ষণে জানান, আদালতে যিনি বিচার করছেন, তিনিও সাধারণ মানুষ। সেই হিসাবে তাঁর মনে হয়েছে, রাজনৈতিক নেতারাও আশ্রয় নিচ্ছেন। এর সঙ্গে জামিনের কোনও সম্পর্ক নেই।

তবে বিচারপতি জানিয়েছেন, আইনজীবী যে বিষয়টি তার কাছে রেখেছেন, সেটি তিনি বিবেচনা করে দেখবেন। চিকিৎসার আড়ালে জিজ্ঞাসাবাদ এড়িয়ে যাওয়ার প্রসঙ্গটি ছাড়াও রবিবারে আদালতের পর্যবেক্ষণে এফআইআরে নাম থাকা অভিযুক্তদের টাকা নেওয়ার প্রসঙ্গটিও ছিল। পাশাপাশি ‘‌তল্লাশিতে আইনজীবী হাজির না থাকার অভিযোগ সম্ভবত মিথ্যা’‌–এই অংশটিও ছিল। এই সব অংশকে মুছে ফেলার আর্জি জানানো হয় বিচারপতির কাছে।

বন্ধ করুন