বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'আমি ক্রিমিনাল নই,' আদালতের বারান্দায় রোদ্দুর! রাজনীতি আর শিল্প নিয়েও দিলেন জবাব
রোদ্দুর রায়। ফাইল ছবি

'আমি ক্রিমিনাল নই,' আদালতের বারান্দায় রোদ্দুর! রাজনীতি আর শিল্প নিয়েও দিলেন জবাব

  • আদালতের রুমে ঢোকার আগে হাত নাড়েন রোদ্দুর রায়। কিছুটা হলেও কি মুষড়ে পড়েছেন তিনি? এমন নানা চর্চা চলেছে আদালত চত্বরে। তবে আদালত থেকে বেরিয়ে মনের কথা জানিয়ে দিলেন তিনি।

তিনি মোক্সাবাদের পথিক। সোশ্যাল মিডিয়ায় তাঁর উচ্চস্বরে হাসি, তাঁর মন্তব্য একেবারে প্রতিক্রিয়ার ঝড় এনে দেয় নেটপাড়ায়। তিনি রোদ্দুর রায়। আসল নাম অনির্বান রায়। রবীন্দ্রনাথের গানের সঙ্গে কুরুচিকর শব্দ প্রয়োগ করেও তিনি পার পেয়ে গিয়েছিলেন। তবে খোদ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অশ্লীল মন্তব্য করে তিনি এখন পুলিশের জালে। গোয়া থেকে তাকে গ্রেফতার করে এনেছিল পুলিশ। বৃহস্পতিবার তাকে ৬দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আর সেই পুলিশ হেফাজতে যাওয়ার আগে রোদ্দুরের জবাব, আই অ্যাম নট অ্য়া ক্রিমিনাল। আমি ক্রিমিনাল নই। পুলিশের গাড়ির ভেতর থেকে এভাবেই উত্তর ছুঁড়ে দিলেন রোদ্দুর। বুধবার রাতে কলকাতা বিমানবন্দরে পুলিশ যখন তাকে নিয়ে আসে তখনও একেবারে নির্বিকার ছিলেন রোদ্দুর। বার বার তিনি জানাতে থাকেন, ডিসট্যান্স, ডিসট্যান্স।

এদিকে তাৎপর্যপূর্ণভাবে এদিন রোদ্দুরের ফ্যানেরাও হাজির হয়েছিলেন কোর্ট চত্বরে। তাঁদের দিকে হাত নাড়েন তিনি। এদিকে কোর্ট রুমে এদিন রোদ্দুরের আইনজীবী ও সরকারপক্ষের আইনজীবীদের মধ্যে তীব্র বাদানুবাদ হয়। তবে শেষ পর্যন্ত জামিন মেলেনি তাঁর।

আর আদালত থেকে বেরিয়ে রোদ্দুরের সেই তেজ কি আগের মতোই ছিল? এনিয়েও চর্চা চলছে পুরোদমে। তবে এসবের মধ্যেই রোদ্দুর বলেন, শিল্প আর রাজনীতিকে গুলিয়ে ফেলা হচ্ছে।

 

বন্ধ করুন