বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CAA: ২০২৪ সালের আগে সিএএ কার্যকরী করতে হবে, না হলে…বিস্ফোরক বিজেপি বিধায়ক
বিজেপি বিধায়ক অসীম সরকার। 

CAA: ২০২৪ সালের আগে সিএএ কার্যকরী করতে হবে, না হলে…বিস্ফোরক বিজেপি বিধায়ক

  • বিজেপি বিধায়কের মুখে ফের সিএএর প্রসঙ্গ শুনে কার্যতই অস্বস্তিতে রাজ্য নেতৃত্ব। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের দাবি হয়তো আবেগের বশে বলে ফেলেছেন।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে থেকেই নাগরিকত্ব সংশোধনী আইন প্রয়োগ নিয়ে সওয়াল করেছিলেন খোদ অমিত শাহ। এরপর গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। বাংলায় সিএএ কবে প্রয়োগ হবে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। ফের আসছে ভোট। ২০২৪এর লোকসভা নির্বাচন। তার আগেই বিস্ফোরক হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার।

নাগরিকত্ব সংশোধনী আইন প্রয়োগ নিয়ে এবার কেন্দ্রীয় সরকারকেই প্রশ্নের মুখে ফেলে দিলেন বিজেপি বিধায়ক। শুক্রবার সংবাদ মাধ্যমের সামনে তিনি জানিয়েছেন, ২০১৯ সালের পর থেকে পাঁচ বছর হতে চলল। আমার বিশ্বাস ২০২৪ সালের আগেই সিএএ লাগু করতে হবে। সিএএ লাগু না হলে উদ্বাস্তুদের মনের ক্ষোভ আটকে রাখা যাবে না। তখন কী হবে আমি তখন বিজেপির হয়ে ভোট চাইতে যেতে পারব না। শুধু আমি নয়, অনেকেই যারা রয়েছেন…, ২০২৪ এর আগে আমার ১০০ শতাংশ বিশ্বাস সিএএ হবেই। যদি না হয় তবে পশ্চিমবঙ্গে বিজেপির একটা দুর্ভাগ্য এটা বোঝা যাচ্ছে।

তিনি আরও বলেন, কতটা ক্ষতি হবে বিজেপির সেটা আমি লিখিতভাবে জানিয়ে দিয়েছি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। সাফ জানিয়ে দিলেন অসীম সরকার। এদিকে বিজেপি বিধায়কের মুখে ফের সিএএর প্রসঙ্গ শুনে কার্যতই অস্বস্তিতে রাজ্য নেতৃত্ব। রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের দাবি হয়তো আবেগের বশে বলে ফেলেছেন।

বন্ধ করুন