বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আমি সরকারের নিন্দা বা প্রশংসা কোনওটাই করিনি, ভুল ব্যাখ্যা হচ্ছে: দিলীপ ঘোষ
বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ।
বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ।

আমি সরকারের নিন্দা বা প্রশংসা কোনওটাই করিনি, ভুল ব্যাখ্যা হচ্ছে: দিলীপ ঘোষ

  • কিন্তু ঠিক কী বলেছিলেন দিলীপবাবু? গত মঙ্গলবার ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়ার ঠিক আগের দিন রাজ্য বিজেপি সভাপতি বলেন,  ‘‌আমফানের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে রাজ্য সরকার এবার যথেষ্ট ভাল কাজ করেছে।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় তিনি রাজ্য সরকারের প্রশংসা করেছেন বলে যে ব্যাখ্যা হচ্ছে তা বিভ্রান্তিমূলক। এমনই দাবি করলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার নিজের বাসভবনে এক সাংবাদিক বৈঠকে একথা বলেন তিনি। সঙ্গে বিভ্রান্তিমূলক খবর প্রচারের ব্যপারে সতর্ক হওয়ার পরমার্শ দেন তিনি। 

এদিন দিলীপবাবু বলেন, ‘আমি সরকারের নিন্দা বা প্রশংসা কোনওটাই করিনি। আমি চাইছিলাম, সবাই মিলে ঘূর্ণিঝড় মোকাবিলা করি, যাতে মানুষের কষ্টটা কম হয়। আমি খালি বলেছিলাম, সরকার প্রচার করছে মানুষকে সতর্ক করতে। রাজ্য সরকার কী করেছে তার ফল বোঝা গেছে’। 

কিন্তু ঠিক কী বলেছিলেন দিলীপবাবু? গত মঙ্গলবার ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়ার ঠিক আগের দিন রাজ্য বিজেপি সভাপতি বলেন,  ‘‌আমফানের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে রাজ্য সরকার এবার যথেষ্ট ভাল কাজ করেছে। ঝড় নিয়ে উপকূলের মানুষকে সতর্ক করেছে। নিরাপদ আস্তানায় সরিয়ে নিয়ে গিয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে বোঝা যাবে ক্ষয়ক্ষতি। আপাতদৃষ্টিতে সব কিছু ঠিক হচ্ছে বলেই মনে হচ্ছে।’

বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরই রাজ্য সরকারের গঠনমূলক সমালোচনায় বিজেপি অংশ নেবে বলে জানিয়েছিলেন দিলীপবাবু। মঙ্গলবার তাঁর মন্তব্যের পর দলের অন্দরেই নানা প্রশ্ন উঠতে শুরু করে। সেই চাপের মুখেই কি নিজের মন্তব্যের ব্যাখ্যা নিয়ে সংবাদমাধ্যমের ওপর গোঁসা হল মেদিনীপুরের সাংসদের? 

 

বন্ধ করুন