বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IAS Vivek Kumar: মুখ্যমন্ত্রীর অফিসার বানালেন মিউজিক ভিডিয়ো, বিবেকের গলায় কীসের সুর?

IAS Vivek Kumar: মুখ্যমন্ত্রীর অফিসার বানালেন মিউজিক ভিডিয়ো, বিবেকের গলায় কীসের সুর?

আইএএস অফিসার বিবেক কুমার

আজ, মঙ্গলবার একটি প্রখ্যাত অডিও সংস্থা বিবেকের এই মিউজিক ভিডিয়ো প্রকাশ করেছে। আর তার পর থেকেই মানুষের মুখে মুখে ফিরছে ‘চির নতুন কলকাতা’। কারণ এখানে কলকাতার পথঘাট, ব্যস্ত নাগরিক জীবন থেকে শুরু করে উন্নয়নকে তুলে ধরেছেন তিনি। অতীতের কলকাতা থেকে আধুনিক কলকাতার কোলাজ করেছেন তিনি।

তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিসার। একাধারে গায়ক অন্যধারে কড়া আমলাও। এমনকী সরকারি মঞ্চে তাঁর গান অনেকেই শুনেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তাঁর হাতে মাইক ধরিয়ে দিয়ে গান শোনাতে বলেছিলেন বহুবার। মুখ্যমন্ত্রীকে অনেকেই বলতে শুনেছিলেন, ‘এই বিবেক একটা গান গাও তো’। সুতরাং তাঁর প্রতিভা সম্পর্কে মুখ্যমন্ত্রী ওয়াকিবহাল। বন ও পরিবেশ দফতরের দায়িত্বে থাকা সিনিয়র আইএএস অফিসার বিবেক কুমার এবার আস্ত একটা মিউজিক ভিডিয়ো বানিয়ে ফেললেন। যা শুনছেন আপামর জনগণ।

ঠিক কী মিউজিক ভিডিয়ো প্রকাশ্যে এসেছে?‌ আজ, মঙ্গলবার একটি প্রখ্যাত অডিও সংস্থা বিবেকের এই মিউজিক ভিডিয়ো প্রকাশ করেছে। আর তার পর থেকেই মানুষের মুখে মুখে ফিরছে ‘চির নতুন কলকাতা’। কারণ এখানে কলকাতার পথঘাট, ব্যস্ত নাগরিক জীবন থেকে শুরু করে উন্নয়নকে তুলে ধরেছেন তিনি। অতীতের কলকাতা থেকে আধুনিক কলকাতার কোলাজ করেছেন তিনি। যেখানে একদিকে ছিল সমস্যা। আজ অন্যদিকে সেখানেই রয়েছে সমাধান। মিউজিক ভিডিয়ো–তে ঘিঞ্জি বসতি, আধুনিকতার মোড়ক—সবই তুলে ধরা হয়েছে। আসলে সামগ্রিকভাবে কলকাতার যে বৈচিত্র‌্য সেটাকেই তুলে ধরেছেন গায়ক–আমলা বিবেক কুমার।

কোনও বার্তা আছে কী?‌ এই মিউজিক ভিডিয়োর ছত্রে ছত্রে বার্তা রয়েছে। তবে মুখে কিছু বলা হয়নি। ছবিই কথা বলেছে। সেখানে এই শহরের সম্প্রীতি, খেলাধূলা, ক্রিসমাসের সঙ্গে দীপাবলির মিলে যাওয়া—আবার মিছিল, মিটিং, উত্তম–সুচিত্রা সবই উঠে এসেছে। এই গানের কথা লিখেছেন তপন দেবনাথ, মিউজিক নির্মাণ করেছেন কুণাল চক্রবর্তী। বাকিটা বিবেকের কন্ঠ।

কেন এমন করলেন তিনি?‌ জানা গিয়েছে, আমলা বিবেক কুমার আদতে হিন্দিভাষী। কিন্তু সিভিল সার্ভিসের চাকরিতে যোগ দিয়েই বাংলা শিখে নিয়েছেন। আর তারপর বাংলার সঙ্গে মিষ্টি প্রেম। এখন তিনি বাংলায় কথা বলেন। গান গেয়ে থাকেন। এখানে থাকতে থাকতে ভালবাসেন কলকাতাকে। অজান্তেই এই শহর তাঁর কাছে হয়ে গিয়েছে ট্রাম লাইন থেকে কবিতার ককটেল। এখন বাংলাও হয়ে উঠেছে নিজের ভাষা। শহর এবং ভাষার প্রতি সেই টানই তুলে ধরেছেন গোটা মিউজিক ভিডিয়ো–তে। শুনুন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর পূর্ণিমা কখন পড়ছে ফেব্রুয়ারিতে? কতক্ষণ তিথি থাকবে! রইল তারিখ, সময় কোন রাস্তায় কত স্পিডে গাড়ি চলবে? বেঁধে দেওয়া হোক গতিসীমা, নির্দেশ মমতার ডেবরায় চিকিৎসক দম্পতি খুন, বাইকের নম্বরের সূত্রে রহস্য ফাঁস, গ্রেফতার ২ ‘সাদা আলোর নিচে আপনাকে ফর্সা লাগবে!’CPI কাউন্সিলরকে কটাক্ষ TMC নেতার মুকেশের কাঁটা এখন তাঁরই রঞ্জি টিমের সতীর্থ, রাঁচিতে অভিষেক হতে পারে আকাশ দীপের স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.