বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঢাল হবেন মহিলারা,অশান্তি হবে বিজেপির নবান্ন অভিযানে? বিস্ফোরক গোয়েন্দা রিপোর্ট
এবার বিজেপির নবান্ন অভিযানে বড় অশান্তির আশঙ্কা। (PTI Photo/Shailendra Bhojak) (PTI)

ঢাল হবেন মহিলারা,অশান্তি হবে বিজেপির নবান্ন অভিযানে? বিস্ফোরক গোয়েন্দা রিপোর্ট

  • মূলত নবান্ন অভিযানকে কেন্দ্র করে বাংলায় ফের ঘুরে দাঁড়াতে চাইছে বিজেপি। এমনকী গণ্ডগোল পাকিয়ে পুলিশকে যাতে গুলি চালানোর দিকে ঠেলে দেওয়া যায় তার চেষ্টাও হতে পারে বলে মত অনেকের। তবে বিজেপি নেতৃত্ব অবশ্য শান্তিপূর্ণভাবেই নবান্ন অভিযান হবে বলে জানিয়েছে।

আগামী ১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযান। ইতিমধ্যেই জেলায় জেলায় এনিয়ে ব্যাপক প্রচার কর্মসূচি শুরু হয়েছে। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ইতিমধ্যে বিভিন্ন এলাকায় এনিয়ে প্রচার করছেন। তবে কেমন হতে পারে বিজেপির সেই নবান্ন অভিযান? এনিয়ে এবার বিস্ফোরক গোয়েন্দা রিপোর্ট।

সূত্রের খবর, নবান্ন অভিযানকে কেন্দ্র করে এবার বড়সর অশান্তির আশঙ্কা রয়েছে। মূলত মহিলা কর্মীদের ঢাল করে বড় অশান্তি পাকানোর চেষ্টা হতে পারে। তার আগাম প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে বলে খবর। তবে বিজেপির অনেকেই চাইছেন গোটা কর্মসূচিটাই যেন শান্তিপূর্ণভাবে হয়। তবে এনিয়ে মতভেদ রয়েছে দলেরই অন্দরে।

সূত্রের খবর, একের পর এক দুর্নীতির অভিযোগকে কেন্দ্র করে বাংলা জুড়ে তৃণমূলের অস্বস্তি ক্রমশ বাড়ছে। কিন্তু তারপরেও তৃণমূলকে কোণঠাসা করতে এখনও বিজেপি সেভাবে বাংলা জুড়ে দাগ কাটতে পারেনি। তবে সামনেই পঞ্চায়েত নির্বাচন। এদিকে নবান্ন অভিযানে গ্রাম বাংলা থেকেও প্রচুর বিজেপি কর্মীকে আনার টার্গেট আনা হয়েছে। সেক্ষেত্রে নবান্ন অভিযানে হল্লা পাকিয়ে তার রেশ বাংলার গ্রামীণ এলাকা পর্যন্ত টেনে নিয়ে যাওয়ার কৌশল নেওয়া হতে পারে বলেও মনে করছে ওয়াকিবহাল মহল।

মূলত নবান্ন অভিযানকে কেন্দ্র করে বাংলায় ফের ঘুরে দাঁড়াতে চাইছে বিজেপি। এমনকী গণ্ডগোল পাকিয়ে পুলিশকে যাতে গুলি চালানোর দিকে ঠেলে দেওয়া যায় তার চেষ্টাও হতে পারে বলে মত অনেকের। তবে বিজেপি নেতৃত্ব অবশ্য শান্তিপূর্ণভাবেই নবান্ন অভিযান হবে বলে জানিয়েছে।

 তবে গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পরে আরও সতর্ক হচ্ছে পুলিশ। বিভিন্ন জায়গায় নজরদারিও বৃদ্ধি করা হচ্ছে। 

বন্ধ করুন