বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের নালিশের ৪৮ ঘণ্টার মধ্যে ত্রুটিপূর্ণ COVID 19 কিট বদলের সিদ্ধান্ত NICEDএর
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রাজ্যের নালিশের ৪৮ ঘণ্টার মধ্যে ত্রুটিপূর্ণ COVID 19 কিট বদলের সিদ্ধান্ত NICEDএর

  • মঙ্গলবার সংস্থার এক কর্তা সংবাদসংস্থা PTI-কে জানিয়েছেন, এই কিটগুলি মার্কিন ফুড ও ড্রাগ নিয়মক দ্বারা স্বীকৃত। তার পরও কিট ২০ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রায় সংরক্ষণ করলে ত্রুটিপূর্ণ ফল আসছে।

স্বাস্থ্য দফতরের নালিশের পর পশ্চিমবঙ্গ থেকে করোনার পরীক্ষার ত্রুটিপূর্ণ কিট ফিরিয়ে নিল NICED. মঙ্গলবার সংস্থার এক কর্তা একথা জানিয়েছেন। বদলে পুনের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ভাইরোলজির কিট পশ্চিমবঙ্গে পাঠানো হবে বলে জানানো হয়েছে।

গত রবিবার NICED-এর পাঠানো কিট ত্রুটিপূর্ণ বলে জানিয়ে টুইট করে রাজ্য স্বাস্থ্য দফতর। টুইটে জানানো হয়, অনেক কিটেই পরীক্ষার কোনও ফল পাওয়া যাচ্ছে না। যার ফলে এক পরীক্ষা বারবার করতে হচ্ছে। এতে সময় নষ্ট হচ্ছে। মহামারীর এই সময়ে যা খুবই বিপদের।

রাজ্য স্বাস্থ্য দফতরের অভিযোগ সত্যি বলে স্বীকার করে নেন কলকাতা NICED এর নির্দেশক শান্তা দত্ত। তিনি জানান, ব্যাপারটি গুরুত্ব দিয়ে দেখছেন তাঁরা।

রাজ্যের অভিযোগ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ত্রুটিপূর্ণ কিট বদলে দেওয়া হবে বলে জানাল NICED. মঙ্গলবার সংস্থার এক কর্তা সংবাদসংস্থা PTI-কে জানিয়েছেন, এই কিটগুলি মার্কিন ফুড ও ড্রাগ নিয়মক দ্বারা স্বীকৃত। তার পরও কিট ২০ ডিগ্রি সেলসিয়াসের বেশি তাপমাত্রায় সংরক্ষণ করলে ত্রুটিপূর্ণ ফল আসছে। এর ফলে ওই কিট আমরা রাজ্যের ল্যাবরেটরিগুলি থেকে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। বদলে পুনের NIV-র কিট রাজ্যকে দেওয়া হবে।



বন্ধ করুন