বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌আর্থিকভাবে পিছিয়ে থাকা করোনা আক্রান্তরা খাবার পাচ্ছেন তো?‌ রিপোর্ট চাইল সরকার
করোনা আক্রান্তদের কাছে পৌঁছে যাচ্ছে ফল (REUTERS)

‌আর্থিকভাবে পিছিয়ে থাকা করোনা আক্রান্তরা খাবার পাচ্ছেন তো?‌ রিপোর্ট চাইল সরকার

  • সেই তালিকায় একদিকে যেমন চাল, ডাল, সবজি, ফলের মতোর খাবার রয়েছে, তেমনি চিঁড়ে, মুড়ির মতো শুকনো খাবারও রয়েছে।

করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। সেই কলকাতায় আর্থিকভাবে পিছিয়ে থাকা করোনা আক্রান্তরা ঠিক মতো খাবার পাচ্ছেন কিনা, সেবিষয়ে বিস্তারিত রিপোর্ট চাইল বিপর্যয় মোকাবিলা দফতর। সম্প্রতি কলকাতা পুরনিগমের কমিশনারের কাছে সেই বিষয়ে তথ্য তলব করে চিঠি দিল রাজ্য সরকার।

করোনা আক্রান্ত দরিদ্র পরিবারের সদস্যদের কাছে খাবার সরবরাহের কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো নবান্নের তরফে নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশ মেনে কলকাতা পুরনিগমের তরফে দিন পিছু খাবার সরবরাহের কথা বলা হয়েছে। 

 সেই তালিকায় একদিকে যেমন চাল, ডাল, সবজি, ফলের মতোর খাবার রয়েছে, তেমনি চিঁড়ে, মুড়ির মতো শুকনো খাবারও রয়েছে। পুর প্রশাসনের তরফে উদ্যোগ নিয়ে এই কাজ করতে বলা হয়েছে। কিন্তু সত্যিই কী পুর প্রশাসনের তরফে এই বিষয়ে কোনও উদ্যোগ নেওয়া হয়, এবার সেই বিষয়ে রিপোর্ট তলব করল বিপর্যয় মোকাবিলা দফতর।

করোনা যখন প্রথমবার আছড়ে পড়েছিল, তখন দরিদ্র মানুষদের কাছে খাবার পৌঁছে দিতে এগিয়ে এসেছিল বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। মা কিচেন থেকে শুরু রাজ্যের বিভিন্ন প্রান্তে খাবার সরবরাহকারী কেন্দ্র করা হয়। বামপন্থীদের তরফে রেড ভলেন্টিয়াররা এগিয়ে আসেন সাহায্য করতে। ফের রাজ্যে করোনার গ্রাফ উর্ধমুখী। প্রতিদিন রাজ্যে প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন এলাকায় দরিদ্র মানুষদের কাছে খাবার পৌঁছে দেওয়া সম্ভব হয়, তার ওপর জোর দিতে চাইছে সরকার।

বন্ধ করুন