বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সরকারি জমি দখল করে মমতাদের সম্পত্তি? বুলডোজারের কথা বললেন খোদ মুখ্যমন্ত্রী

সরকারি জমি দখল করে মমতাদের সম্পত্তি? বুলডোজারের কথা বললেন খোদ মুখ্যমন্ত্রী

মমতা বন্দ্যোপাধ্যায়। (Samir Jana/HT Photo)

মমতা জানিয়েছেন, ভাইরা সব আলাদা, আলাদা থাকে। ঠিকঠাক দেখাই হয় না। আমাকে রান্না করতে হয় না। অভিষেকের মা আমাকে দেখে। জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কখনও তিনি পরিচিত বাংলার অগ্নিকন্যা হিসাবে। কখনও আবার বাংলার লড়াকু নেত্রী। লড়াইয়ের দীর্ঘপথ। কিন্তু ২০২২ সালে এসে মমতার দলই আজ দুর্নীতির পাঁকে গলা পর্যন্ত ডুবে গিয়েছে। দাবি বিরোধীদের। আর এখানেই প্রশ্ন, সামগ্রিক পরিস্থিতিতে কি এবার কোথাও কোথাও ভেঙে পড়ছেন সেই নেত্রী? মঙ্গলবার যে দাবি তিনি করেছেন তা নিয়ে জোর চর্চা বাংলার রাজনীতির আঙিনায়। তাঁর দাবি একটি টেলিভিশন চ্যানেলে দেখানো হয়েছে তাঁদের সম্পত্তি নাকি সরকারি জমি দখল করে তৈরি হয়েছে। মমতার পরিবারের সদস্যদের নাকি এব্যাপারে কাঠগড়ায় তোলা হয়েছে। আর তারপরই নজিরবিহীন নির্দেশ মমতার।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,রানি রাসমণির জায়গায় থাকি। আমরা ঠিকা প্রজা। নিজেদের জমি নেই। তিনি জানিয়েছেন বিশেষ মিটিংয়ের মাধ্যমে মুখ্যসচিব ও ভূমি রাজস্ব সচিবকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তাঁর কথায়, তদন্তে অনিয়ম প্রমাণিত হলে বুলডোজার দিয়ে গুড়িয়ে দেবেন। কোনও জমি দখল করেছি বা পাইয়ে দিয়েছি প্রমাণিত হলে গুড়িয়ে দেবেন। স্পষ্ট নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর অনেকেরই মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশ কার্যত নজিরবিহীন। তবে কি পরিস্থিতি অন্য কিছু আঁচ করেই আগাম এই নির্দেশ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী? নানা প্রশ্ন ঘুরছে বাংলার আঙিনায়।

বিরোধীদের প্রশ্ন এই বুলডোজার পলিসি তো এতদিন উত্তরপ্রদেশে যোগীর মুখে শোনা যেত। এবার সেই কথা মমতার মুখে? 

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, ভাইরা সব আলাদা, আলাদা থাকে। ঠিকঠাক দেখাই হয় না। আমাকে রান্না করতে হয় না। অভিষেকের মা আমাকে দেখে। জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এর সঙ্গেই বিজেপিকে নিশানা করে তিনি এদিন সাফ জানিয়ে দিয়েছেন, প্রতিহিংসা নয়, প্রকাশ্যে হিংসা হয়ে গিয়েছে। 

বাংলার মুখ খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল 'সাদা খাতা দিয়ে চাকরি', ১৭ উপায়ে SSC-তে দুর্নীতি! সবটা বলল হাইকোর্ট, মাথা জ্বলবে মাঝ আকাশে সংঘর্ষ নৌসেনার ২ হেলিকপ্টারের, মর্মান্তিক দুর্ঘটনায় মালয়েশিয়ায় মৃত ১০ ‘আপনারা প্লিজ ভদ্র হবেন?’, জয়া বচ্চনের ঢঙে রেগে কাঁই শাহিদ, লাগালেন ধমক ‘অমরসঙ্গী’ না খুঁজে কী একলা থাকাই ভালো, কী বলছেন সোহিনী-বিক্রম এই প্রথমবার একসঙ্গে প্রসেনজিৎ-জিৎ! কোন সিরিজের হাত ধরে OTT-তে ডেবিউ করছেন 'বস'? বুধবার থেকে আরও বাড়বে গরম, কলকাতার তাপমাত্রা ছাড়াবে ৪১ ডিগ্রির গণ্ডি ফ্রান্সে বসেও এই ফরাসি কন্যা মজে বাংলা গানে! গলা ছেড়ে গাইলেন অরিজিতের কোন গান? ১০৪ বছরের ইতিহাসে প্রথমবার মহিলা উপাচার্য পেল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় নিয়মিত বই পড়লে কি বুড়ো হওয়া আটকাবে? কী বলছে বিজ্ঞান? বিশ্ব বই দিবসে জেনে নিন

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.