বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১০ পয়সার লেনদেন প্রমাণ করতে পারলে ফাঁসিতে ঝুলবেন, দিল্লি যাওয়ার আগে চ্যালেঞ্জ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

১০ পয়সার লেনদেন প্রমাণ করতে পারলে ফাঁসিতে ঝুলবেন, দিল্লি যাওয়ার আগে চ্যালেঞ্জ অভিষেকের

  • ইডির মুখোমুখি হতে দিল্লি যাওয়ার আগে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ইডির মুখোমুখি হতে দিল্লি যাওয়ার আগে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কলকাতা বিমানবন্দরে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বললেন, কেউ যদি কোথাও ১০ পয়সার লেনদেন প্রমাণ করতে পারেন, তাহলে ফাঁসিতে ঝুলে মৃত্যুবরণ করবেন।

রবিবার অভিষেক বলেন, ‘আমি নভেম্বরে যা বলেছিলাম, আজও আমি সেই অবস্থানে অনড়। জনসভা থেকে বলেছিলাম, আমার বিরুদ্ধে কোনও কেন্দ্রীয় সংস্থা যদি কোনও প্রমাণ জনসমক্ষে আনতে পারে, তাহলে আমার বিরুদ্ধে ইডি, সিবিআই লাগানোর দরকার নেই। এই যে এত বড় দুর্নীতির কথা বলছে, কেউ বলছেন ১০০ কোটি, কেউ বলেছেন ২০০ কোটি, কেউ বলছেন ৫০০ কোটি, কেউ বলছেন ১,০০০ কোটি - কেউ যদি কোথাও ১০ পয়সার লেনদেন প্রমাণ করতে পারেন, তাহলে ইডি, সিবিআই লাগাতে হবে না। ফাঁসির মঞ্চ করে আমায় বলুন, আমি মৃত্যুবরণ করতে তৈরি আছি। আমি যে কোনও তদন্তের মুখোমুখি হতে তৈরি আছি।’

কয়লা মামলার তদন্তের জন্য গত অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরা নারুলাকে দিল্লিতে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রুজিরাকে ১ সেপ্টেম্বর হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। যদিও অভিষেক-পত্নী জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে দুই সন্তানকে নিয়ে দিল্লিতে যাওয়া মোটেও নিরাপদ নয়। কলকাতায় এসে তাঁকে জিজ্ঞাসাবাদের আর্জি জানান রুজিরা।

তারইমধ্যে রবিবার দুপুরের দিকে দিল্লি যাওয়ার বিমান ধরেন অভিষেক। সূত্রের খবর, সোমবার দিল্লিতে ইডির সদর দফতরে যাবেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। তারই ফাঁকে বিজেপিকে খোঁচা দিয়ে অভিষেক চ্যালেঞ্জ ছোড়েন, যে কোনও বিজেপি নেতা তাঁর সঙ্গে বিতর্কে বসুন। সঙ্গে নারদ প্রসঙ্গে তুলে এনে অভিষেকের কটাক্ষ, যাঁদের টাকা নিতে দেখা গেল, তাঁদের সময় কী করছিল ইডি এবং সিবিআই?

বন্ধ করুন