বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IMD Weather Forecast: কবে হবে পারে বৃষ্টি? কবে নামবে তাপমাত্রা? কী জানাল হাওয়া অফিস?

IMD Weather Forecast: কবে হবে পারে বৃষ্টি? কবে নামবে তাপমাত্রা? কী জানাল হাওয়া অফিস?

প্রতীকী ছবি

পূর্বাভাসে জানানো হয়েছে, বুধ ও বৃহস্পতিবার স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরির কারণে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে সেজন্য তাপমাত্রার কোনও তারতম্য হবে না।

চলতি সপ্তাহে রাজ্যে দাবদাহ থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই। সপ্তাহের প্রথম কাজের দিন এই দুঃসংবাদ শোনাল আলিপুর আবহাওয়া দফতর। পূর্বাভাসে জানানো হয়েছে ১০ মে শনিবার পর্যন্ত রাজ্যে চলবে তাপপ্রবাহের মতো পরিস্থিতি। আপাতত রাজ্যে বর্ষার আগমনের সম্ভাবনা নেই।

এদিন হাওয়া অফিসের সাংবাদিক বৈঠকে জানানো হয়েছে, এই মুহূর্তে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। বাতাসে আর্দ্রতার জন্য অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে রাজ্যের প্রায় সব জেলায়। পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুল্যার মতো জেলায় তাপপ্রবাহ চলবে। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের কারণে আন্দামানে প্রচুর বৃষ্টি হচ্ছে। তবে রাজ্যে বর্ষা ঢোকার জন্য যেরকম ঘূর্ণাবর্তের প্রয়োজন হয় তা এখনো তৈরি হয়নি। এমনকী কেরলেও বর্ষা ঢোকেনি।

পূর্বাভাসে জানানো হয়েছে, বুধ ও বৃহস্পতিবার স্থানীয়ভাবে বজ্রগর্ভ মেঘ তৈরির কারণে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে সেজন্য তাপমাত্রার কোনও তারতম্য হবে না।

গত কয়েকদিন ধরে প্রবল দাবদাহে গোটা রাজ্যের মানুষের প্রাণ ওষ্ঠাগত। বিশেষ করে দুপুর ও বিকেলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। তার ওপরে আবহাওয়া দফতরের পূর্বাভাসে স্পষ্ট, আপাতত গরম ও ঘামের হাত থেকে মুক্তি নেই।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পাক সাবমেরিনের ধ্বংসাবশেষ মিলল বঙ্গোপসাগরে, সেটা ডুবিয়েছিল ভারতীয় রণতরী সরকারি কর্মীদের মান ভাঙাতে বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর, বোঝা বাড়বে রাজ্যেরই? বছর বছরে কীভাবে সংসারের মাসিক খরচ বেড়েছে? ১১ বছর পর প্রকাশিত সরকারি রিপোর্ট খেলায় খুশি নন তবে এক পয়েন্টে সন্তুষ্ট, ওড়িশার বিরুদ্ধে ড্র করে বললেন হাবাস বাতের ব্যথায় ক্ষতিকারক এই সব ফল! খেলেই বেড়ে যাবে যন্ত্রণা বাড়ছে না ডিএ, এরই মাঝে আবার রাজ্যে সপ্তম বেতন কমিশন কার্যকর নিয়ে ভাবনা CM-এর? CCL: মরু শহরে বেঙ্গল টাইগারদের গর্জন! কেরলকে দুরমুশ করে প্রথম ম্যাচ জিতল যিশুরা IND vs ENG: টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়লেন অশ্বিন! পিছনে ফেললেন অনিল কুম্বলেকে টিকিট ছাড়া দুবাই যাওয়ার চেষ্টা যুবকের! বিমানবন্দরে ৬ চেকপয়েন্ট পার, এরপর? ব্রিগেড সমাবেশের ডাক দিল তৃণমূল কংগ্রেস, মার্চ মাসেই বিরাট সভার আহ্বান অভিষেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.