বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গুরুত্বপূর্ণ পদ দেওয়া হল অমিত মিত্রকে,পাচ্ছেন ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা
অমিত মিত্রকে দেওয়া হল গুরুত্বপূর্ণ দায়িত্ব (ছবি সৌজন্য পিটিআই)
অমিত মিত্রকে দেওয়া হল গুরুত্বপূর্ণ দায়িত্ব (ছবি সৌজন্য পিটিআই)

গুরুত্বপূর্ণ পদ দেওয়া হল অমিত মিত্রকে,পাচ্ছেন ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদা

  • অমিত মিত্রের জন্য নির্দিষ্ট ভাতাও বরাদ্দ থাকছে বলে নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে।

গত কয়েকদিন ধরেই নানা জল্পনা ছড়িয়েছিল। রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রকে মুখ্যমন্ত্রী কোন গুরুত্বপূর্ণ পদে বসান এনিয়েও নানা চর্চা চলছিল বাংলা জুড়ে। তবে প্রত্যাশা মতোই অমিত মিত্রকে রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ পদে বসালেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে মুখ্য়মন্ত্রীর মুখ্য উপদেষ্টা করা হচ্ছে। মুখ্যমন্ত্রীর মুখ্য় উপদেষ্টার পাশাপাশি রাজ্যের অর্থ দফতরের উপদেষ্টা হিসাবেও থাকছেন তিনি। ক্যাবিনেট মন্ত্রীর পদমর্যাদাই থাকবে রাজ্যের প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্রের। 

এদিকে খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই অর্থমন্ত্রকের দায়িত্ব সামলাবেন। এর সঙ্গেই চন্দ্রিমা ভট্টাচার্যকে অর্থপ্রতিমন্ত্রীর দায়িত্বে বসানো হচ্ছে। নবান্নর তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে যে প্রাক্তন অর্থমন্ত্রী তথা অর্থনীতিবিদ অমিত মিত্রকে ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদাও দেওয়া হচ্ছে। ঠিক কোন ক্ষেত্রে নিয়োজিত হবেন অমিত মিত্র সেটাও নির্দিষ্ট করা হয়েছে নোটিফিকেশনে।

 

সেখানে উল্লেখ করা হয়েছে, রাজ্য অর্থমন্ত্রক পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে তিনি মুখ্য়মন্ত্রী ও অর্থমন্ত্রককে পরামর্শ দেবেন। রাজ্য সরকারের প্রতিনিধি হিসাবে তিনি জাতীয়  ও আন্তর্জাতিক ক্ষেত্রে রাজ্যের প্রতিনিধিত্ব করবেন। বিভিন্ন উল্লেখযোগ্য প্রস্তাব, ফাইল যেগুলি তাঁর কাছে পাঠানো হবে সেগুলি দেখবেন ও পরামর্শ দেবেন। অমিত মিত্রের জন্য নির্দিষ্ট ভাতাও বরাদ্দ থাকছে বলে নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে। নবান্ন সূত্রে খবর, আসলে অমিত মিত্রের মতামতকে গুরুত্ব দিয়ে গ্রহণ করতে চাইছে সরকার। তার নিরিখেই তাঁকে এই গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে। 

 

বন্ধ করুন