বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সোনা কাণ্ডে রুজিরার বিরুদ্ধে জারি সমন খারিজ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)

সোনা কাণ্ডে রুজিরার বিরুদ্ধে জারি সমন খারিজ হাইকোর্টের

  • বড়সড় স্বস্তি পেলেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বড়সড় স্বস্তি পেলেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোনা কাণ্ডে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় (নারুলার) বিরুদ্ধে শুল্ক দফতর যে সমন জারি করেছিল, তা খারিজ করেছিল কলকাতা হাইকোর্ট। 

গত ১৫/১৬ মার্চ রাতে ব্য়াঙ্কক থেকে কলকাতা বিমানবন্দরে নামার পর তাঁকে হেনস্থার মুখে পড়তে হয় বলে অভিযোগ তোলেন রুজিরা। তিনি অভিযোগ করেন, বিমানবন্দর থেকে বেরোনোর সময় তাঁর থেকে টাকা চান শুল্ক দফতরের আধিকারিকরা। সেই টাকা না দিলে শুল্ক দফতরের আধিকারিকরা মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন বলে অভিযোগ। তা নিয়ে কলকাতা বিমানবন্দর থানায় দায়ের করা অভিযোগও দায়ের করেন রুজিরা।

এরইমধ্যে আরও একটি অভিযোগপত্র সামনে আসে। শুল্ক দফতরের তরফে অভিযোগ করা হয়, বিধিবহির্ভূত সোনা আনছিলেন রুজিরা। কিন্তু তা দেখাতে অস্বীকার করেন তিনি। সেই সময় তিনি কাউকে ফোন করেন এবং তারপর সেখানে পুলিশ চলে আসে। তারপর রুজিরা বাড়ি চলে যান বলে অভিযোগ তোলা হয়।

ইতিমধ্যে গত বছর ২৬ মার্চ রুজিরা এবং তাঁর বোন মেনকা গম্ভীরের বিরুদ্ধে পৃথক সমন জারি করেন শুল্ক দফতর। ঘটনার দিন রাতে রুজিরার সঙ্গে ছিলেন মেনকাও। সেই সমন চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে পিটিশন দাখিল করেন রুজিরা।

বুধবার রুজিরার আইনজীবী সঞ্জয় বসু জানান, বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ সেই দুটি সমন খারিজ করে দিয়েছেন। জানিয়েছেন, সমনটি অবৈধ এবং আইনের চোখে বাজে।

বন্ধ করুন