বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রেজিস্ট্রেশনের অভাবে চাকরি অমিল, সুরাহার দাবিতে নবান্ন অভিযান নার্সিং পড়ুয়াদের
চাকরির দাবিতে রাস্তায় নার্সিং পড়ুয়ারা। ছবি : সংগৃহীত
চাকরির দাবিতে রাস্তায় নার্সিং পড়ুয়ারা। ছবি : সংগৃহীত

রেজিস্ট্রেশনের অভাবে চাকরি অমিল, সুরাহার দাবিতে নবান্ন অভিযান নার্সিং পড়ুয়াদের

  • ইতিমধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইমেল করে বিষয়টি জানানোর চেষ্টা করেছেন তাঁরা।

ভিনরাজ্যের বিভিন্ন নার্সিং কলেজ থেকে স্নাতক হয়ে অনেক আশা নিয়ে পশ্চিমবঙ্গে এসেছিলেন ওঁরা। আশা ছিল, এখানকার সরকারি বা বেসরকারি হাসপাতালে চাকরির। কিন্তু সামান্য প্যানেল রেজিস্ট্রেশনের অভাবে চাকরি থেকে বঞ্চিত প্রায় ৫০ জন তরুণ–তরুণী। ইতিমধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইমেল করে বিষয়টি জানানোর চেষ্টা করেছেন তাঁরা। কিন্তু তাতে কোনও লাভ না হওয়ায় শেষে নবান্ন অভিযান করলেন ওই চাকরিপ্রার্থীরা।

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বিষয়টি সরাসরি তাঁকে জানানোর জন্য বুধবার দুপুর ১২টা নাগাদ বিদ্যাসাগর সেতু ধরে নবান্নের দিকে হাঁটতে শুরু করেন প্রায় ৫০ জন নার্সিং পড়ুয়া। সেতুর ওপরেই পুলিস তাঁদের আটকায়। ঘিরে ফেলা হয় তাঁদের। হাওড়া সিটি পুলিশের কিয়স্কে বসিয়ে রাখা হয় বেশ কিছুক্ষণ। পরে তাঁদের ২ প্রতিনিধিকে নবান্নে যাওয়ার অনুমতি দেয় পুলিশ।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, চাকরির জন্য তাঁরা বিভিন্ন বেসরকারি হাসপাতালে বেশ কয়েক মাস ধরে ঘুরে বেড়াচ্ছেন। কিন্তু সেখান থেকে তাঁদের জানানো হয়েছে, রাজ্যের রেজিস্টারে নাম নথিভুক্ত না থাকলে এখন এই করোনা পরিস্থিতিতে চাকরি দেওয়া সম্ভব নয়। তাই ওই নির্দিষ্ট সরকারি প্যানেল রেজিস্ট্রেশনের আবেদন জানিয়ে এদিন তাঁরা নবান্ন অভিযান করতে বাধ্য হন।

বন্ধ করুন