বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Income Tax raid: ৩৭ ঘণ্টা ধরে মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির হোটেল আয়কর অভিযান, বেশ কিছু নথি সিল

Income Tax raid: ৩৭ ঘণ্টা ধরে মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির হোটেল আয়কর অভিযান, বেশ কিছু নথি সিল

কলকাতা পুরসভার মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি (ফেসবুক)

মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির বাড়ি ও তাঁর হোটেলে। বুধবার সকালে তাঁর বাড়িতে একপ্রস্থ তল্লাশির পর আমিরুদ্দিনের হোটেলে অভিযান শুরু করেন আয়কর আধিকারিকরা। প্রায় ৩৭ ঘণ্টা অভিযানের পর বৃহস্পতিবার রাত প্রায় ন'টা নাগাদ তাঁর হোটেল থেকে বেরোন আয়কর আধিকারিকরা।

তৃণমূল বিধায়ক জাকির হোসেনর এর এবার আয়কর হানা তৃণমূল নেতা তথা কলকাতা পুরসভার মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির বাড়ি ও তাঁর হোটেলে। বুধবার সকালে তাঁর বাড়িতে একপ্রস্থ তল্লাশির পর আমিরুদ্দিনের হোটেলে অভিযান শুরু করেন আয়কর আধিকারিকরা। প্রায় ৩৭ ঘণ্টা অভিযানের পর বৃহস্পতিবার রাত প্রায় ন'টা নাগাদ তাঁর হোটেল থেকে বেরোন আয়কর আধিকারিকরা। বেরোনোর সময় বেশ কিছু নথি তাঁরা সিল করে দিয়ে যান। সেগুলি কিসের নথি তা স্পষ্ট নয়। তবে কোনও নগদ উদ্ধার হয়নি বলেই খবর।

কলকাতার পুরসভার ৩৪ নম্বরল ওয়ার্ডের কাউন্সিলর আমিরুদ্দিনের হোটেলে বুধবার সকাল আটটা থেকে তল্লাশি শুরু হয়। সেই অভিযান শেষ হয় বৃহস্পতিবার রাত নটা নাগাদ।

২০১০ সাল থেকে কলকাতা পুরসভার কাউন্সিলর তিনি। তৃণমূল নেতা তথা কলকাতা পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র ইকবাল আহমেদের ঘনিষ্ট বলেই পরিচিত তিনি। 

রাজনীতিক হওয়ার পাশাপাশি আমিরুদ্দিন একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। পোশাকের পাশাপাশি তাঁর হোটেল ব্যবসাও রয়েছে। দলের নানা অনুষ্ঠানও তাঁর হোটেলে হয়েছে। তবে কী কারণে আয়কর হানা বেরোনোর সময় তা নিয়ে কিছু জানাননি আয়কর আধিকারিকরা। মেয়র পারিষদও এ নিয়ে কিছু স্পষ্ট করে জানানি। তাঁর দাবি, তিনি নিয়মিত আয়কর দেন। আয়কর সংক্রান্ত কোনও সমস্যা থাকার কথা নয়। তবে একাংশের দাবি এর পিছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে। 

এর আগে তৃণমূল বিধায়ক জাকির হোসেনের বিড়ির কারখানায় তল্লাশি চালিয়ে ১১ কোটি টাকা উদ্ধার করে আয়কর বিভাগ। বিধায়ক অবশ্য জানিয়েছেন, কারখানার শ্রমিকদের বেতন দেওয়ার জন্য ওই টাকা আনা হয়েছিল। তাঁরও দাবি, তিনি নিয়মিত আয় কর দেন। এই আয়কর হানাকে তিনি রাজনৈতিক ষড়যন্ত্র বলে মন্তব্য করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন