বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IND vs NZ: ৬৫০ টাকার টিকিট বিকোচ্ছে ২,৫০০ টাকায়, কালোবাজারির অভিযোগে গ্রেফতার ১২
তৈরি হচ্ছে ইডেন। (ছবি সৌজন্য এএনআই)
তৈরি হচ্ছে ইডেন। (ছবি সৌজন্য এএনআই)

IND vs NZ: ৬৫০ টাকার টিকিট বিকোচ্ছে ২,৫০০ টাকায়, কালোবাজারির অভিযোগে গ্রেফতার ১২

  • সাড়ে ৬০০ টাকার টিকিট যেমন বিক্রি করা হচ্ছে আড়াই হাজার টাকায় তেমনি দেড় হাজার টাকা মূল্যের টিকিট ৪ হাজার টাকায় বিক্রি করছে কালোবাজারিরা। এই অভিযোগ পেয়েই ১২ জন কালোবাজারিকে গ্রেফতার করেছে পুলিশ।

দু'বছর পর আজ রবিবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ নন্দনকানন ইডেন গার্ডেন্সে। ক্রিকেট জ্বরে কাবু বাংলা। ম্যাচ দেখার জন্য ক্রিকেটপ্রেমীদের মধ্যে উন্মাদনা চরমে। ফলে টিকিটের চাহিদাও তুঙ্গে। আর টিকিট বিক্রিকে কেন্দ্র করে এবারও চলল কালোবাজারি। ৬৫০ টাকার টিকিট যেমন বিক্রি করা হচ্ছে ২,৫০০০ টাকায়, তেমনই ১,৫০০ টাকার টিকিট ৪,০০০ টাকায় বিক্রি করছে কালোবাজারিরা। এই অভিযোগ পেয়েই ১২ জন কালোবাজারিকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রতিবারের মতো এবারও ব্লাকে টিকিট বিক্রি হওয়ার খবর ছিল গোয়েন্দাদের কাছে। সেই মতোই প্রস্তুত ছিল পুলিশ এবং গোয়েন্দারা। সাদা পোশাকে ইডেন গার্ডেন-সহ ধর্মতলা চত্বরের বিভিন্ন জায়গায় টহলদারী চালিয়ে ময়দান থানার পুলিশ এবং লালবাজারের গোয়েন্দারা তাদের গ্রেফতার করেছে। এর মধ্যে ময়দান থানার পুলিশ ব্লাকে টিকিট বিক্রির অভিযোগে যে কয়েকজনকে গ্রেফতার করেছে তাদের কাছ থেকে ৬০ টি টিকিট উদ্ধার হয়েছে। অন্যদিকে, লালবাজারের গোয়েন্দারা পাঁচজনকে টিকিটের কালোবাজারি করার অভিযোগে গ্রেফতার করেছেন। তাদের কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে ১৩ টি টিকিট। ধৃতদের রবিবার আলিপুর আদালতে তোলা হয়েছে।

ধৃতরা জেরায় জানিয়েছে এই প্রথম নয়, এর আগেও তারা ইডেন গার্ডেনে ম্যাচকে কেন্দ্র করে টিকিটের কালোবাজারি করেছে। জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পেরেছে, বিভিন্ন হাত ঘুরে তারপরে এই টিকিট আসে তাদের কাছে। ফলে এই ঘটনায় ভিতরের কেউ জড়িত থাকলে থাকতে পারে বলে মনে করছে পুলিশ।

উল্লেখ্য, গত বছর থেকে শুরু হয়েছে করোনার প্রকোপ। গত বছর ইডেন গার্ডেন্সে ভারত- দক্ষিণ আফ্রিকার সিরিজ হওয়ার কথা ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে তা বাতিল হয়ে যায়। ইডেনে শেষ ম্যাচ হয়েছিল ২০১৯ সালে। ভারত বনাম বাংলাদেশ গোলাপি টেস্ট হয়েছিল সেই সময়। ফলে দু'বছর পর আবার ইডেনে ক্রিকেট আয়োজিত হয় স্বাভাবিক ভাবেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে ম্যাচ দেখার উন্মাদনা চরমে রয়েছে।

বন্ধ করুন