বাড়ি > বাংলার মুখ > কলকাতা > অ্যাপ বন্ধ করে কিছু হবে না, চিনকে উপযুক্ত জবাব দিক ভারত, দাবি মমতার
মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অ্যাপ বন্ধ করে কিছু হবে না, চিনকে উপযুক্ত জবাব দিক ভারত, দাবি মমতার

  • এর পরই চিন প্রসঙ্গে তাঁর মতামত জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের চিনকে একদিকে কড়া হাতে মোকাবিলা করতে হবে।

চিন প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের পাশে থাকলেও অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্তকে কটাক্ষ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, শুধু অ্যাপ নিষিদ্ধ করে কিছু হবে না। কড়া পদক্ষেপ করতে হবে কেন্দ্রীয় সরকারকে। 

মঙ্গলবার নবান্নে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মমতা বলেন, ‘বৈদেশিক ব্যাপারে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পাশে থাকা আমাদের দলের নীতিগত সিদ্ধান্ত। এব্যাপারে আমরা কেন্দ্রীয় সরকারকে সম্পূর্ণ সমর্থন করি। কিন্তু কেন্দ্র যে সিদ্ধান্ত নেবে তা তাকে অবিকল কার্যকর করতে হবে।‘ 

এর পরই চিন প্রসঙ্গে তাঁর মতামত জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের চিনকে একদিকে কড়া হাতে মোকাবিলা করতে হবে। অন্যদিকে আমাদের পারস্পরিক সহাবস্থানের জন্য কূটনৈতিক আলোচনা চালিয়ে যেতে হবে। তবে অ্যাপ নিষিদ্ধ করে কিছু হবে না। চিনের যোগ্য জবাব দিতে হবে ভারতকে।‘

বলে রাখি, সোমবার সন্ধ্যা টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার। এই নিয়ে মঙ্গলবার মোদীকে টুইট করেছেন মুখ্যমন্ত্রীর ভাইপো, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

বন্ধ করুন