বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় আইএমএ–র গেস্ট হাউসে NEET পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা, মিলবে বিশেষ ছাড়
করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীরা। ছবি সৌজন্যে : রয়টার্স (REUTERS)
করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীরা। ছবি সৌজন্যে : রয়টার্স (REUTERS)

কলকাতায় আইএমএ–র গেস্ট হাউসে NEET পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা, মিলবে বিশেষ ছাড়

  • NEET পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকদের জন্য রাত্রিবাসের বিশেষ ব্যবস্থা করলেন তৃণমূল সাংসদ তথা ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের বিদায়ী সভাপতি ও বর্তমান রাজ্য সম্পাদক ডাঃ শান্তনু সেন।

‌১৩ সেপ্টেম্বর, রবিবার NEET ‌অর্থাৎ সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা। কিন্তু তার আগে পশ্চিমবঙ্গে ১১ (‌শুক্রবার)‌ ও ১২ (‌শনিবার)‌ সেপ্টেম্বর পালিত হবে সাপ্তাহিক লকডাউন। আর এতেই বিপাকে পড়েছেন দূর–দূরান্তের পরীক্ষার্থীরা। এবার তাঁদের কথা ভেবেই বিশেষ উদ্যোগ নিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (‌আইএমএ)‌ পশ্চিমবঙ্গ শাখা।

পরীক্ষা দিতে কলকাতায় আসা NEET পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকদের জন্য রাত্রিবাসের বিশেষ ব্যবস্থা করলেন তৃণমূল সাংসদ তথা ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের বিদায়ী সভাপতি ও বর্তমান রাজ্য সম্পাদক ডাঃ শান্তনু সেন। বুধবার ফেসবুকে তিনি জানান, কলকাতায় আইএমএ–র গেস্ট হাউসে পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকদের থাকার ব্যবস্থা করা হয়েছে। থাকছে বিশেষ ছাড়ের সুবিধা।

‘‌আগে এলে আগে মিলবে’‌— এই ভিত্তিতে পরীক্ষার দিন এবং তার আগের দিন রাতে আইএমএ–র গেস্ট হাউসে থাকার ব্যবস্থা করে দেওয়া হবে। এই পরিষেবা পেতে ১১ সেপ্টেম্বর, শুক্রবার সন্ধে ৬টার মধ্যে ৮২৪০৭১৬৩৫০— এই নম্বরে মেসেজ পাঠাতে হবে বলে জানিয়েছেন তৃণমূল সাংসদ ডাঃ শান্তনু সেন।

উল্লেখ্য, ১৩ তারিখ NEET‌–এর দিন বিশেষ পরিষেবা দেবে কলকাতা মেট্রো। রাজ্য সরকারের আবেদন মেনে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত ৩৩ জোড়া ট্রেন চালানো হবে। জানানো হয়েছে, স্মার্টকার্ড ব্যবহার করে চড়া যাবে মেট্রোয়। না থাকলে স্টেশনে মিলবে কাগজের টিকিট। অ্যাডমিড কার্ড দেখানোর পরই অভিভাবকের সঙ্গে মেট্রোয় উঠতে পারবেন পরীক্ষার্থীরা।

বন্ধ করুন