বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উদ্বেগ বাড়াচ্ছে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, ১৫-১৮ বয়সিদের টিকাকরণ শুরু রেলের
রেল হাসপাতালে চলছে কিশোর কিশোরীদের টিকা করণ। নিজস্ব ছবি।
রেল হাসপাতালে চলছে কিশোর কিশোরীদের টিকা করণ। নিজস্ব ছবি।

উদ্বেগ বাড়াচ্ছে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, ১৫-১৮ বয়সিদের টিকাকরণ শুরু রেলের

  • ১৫-১৮ বয়সিদের টিকাকরণ শুরু রেলের।

করোনা পরিস্থিতির মোকাবিলায় জোরকদমে চলছে টিকাকরণ। এবার সারা দেশের মতোই ১৫ বছরের ঊর্ধ্বে কিশোর-কিশোরীদের করোনা টিকাকরণ শুরু করে দিল পূর্ব রেলের বিআর সিং হাসপাতাল। শিয়ালদহে রেলের হাসপাতালের মেট্রো বিল্ডিংয়ের ওল্ড চিল্ড্রেন ওয়ার্ডের গ্রাউন্ড ফ্লোরে ১৫ থেকে ১৮ বছরের মোট ৫৪ জন টিকাপ্রাপকদের কোভ্যাক্সিনের প্রথম ডোজ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আগামী ১০ জানুয়ারি থেকে ১৮ বছরের ঊর্ধ্বে নাগরিকদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করা হবে। হাসপাতালের মেট্রো বিল্ডিংয়ের ওল্ড সার্জিকাল ওয়ার্ডের গ্রাউন্ড ফ্লোরে পৃথক লাইন করা হবে।

হাসপাতালের দাবি, করোনার সমস্ত বিধি মেনে টিকা দেওয়া হয়েছে। প্রসঙ্গত এর আগে ৯৮,০০০ অর্থাৎ রেলের ৯৯ শতাংশ কর্মচারীকে করোনার টিকা দেওয়া হয়েছিল। আগামীদিনেও এই টিকাকরণ কর্মসূচি চলবে বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়াও স্বাস্থ্যকর্মী, ষাটোর্ধ্ব ব্যক্তি ও প্রথম শ্রেণির করোনা যোদ্ধাদের 'বুস্টার ডোজ' দেওয়ার জন্য পরিকাঠামো তৈরি করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কীভাবে এই টিকা নিতে হবে?

প্রথমে প্রত্যেক কর্মদিবসে সকাল ১০ টা থেকে বেলা ৩ টে পর্যন্ত হাসপাতাল চত্বরে এই টিকাকরণ কর্মসূচি চলবে। প্রথমে কো-উইন পোর্টালে নাম নথিভুক্ত করতে হবে।

বন্ধ করুন